ইবিতে নানা আয়োজনে সি আর সির ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।

0
158

মোঃ সাব্বির খান , ইবি।ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) : পথশিশুদের নিয়ে কাজ করা ব্যতিক্রমী সংগঠন কাম ফর রোড চাইল্ড (সিআরসি) এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৫ ডিসেম্বর) উক্ত সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে সকালে ডায়না চত্বরে থেকে আনন্দ র-্যালী মাধ্যমে এ অনুষ্ঠানের সূচনা হয়।

জানা যায়, আনন্দ র-্যালী শেষে কাম ফর রোড চাইল্ড কর্তৃক পরিচালিত স্কুলের শিক্ষার্থীদের নিয়ে কেক কাটা হয়। পরবর্তীতে বাচ্চাদের নিয়ে বর্ণাঢ্য খেলাধুলার আয়োজন করে তাদের পুরষ্কৃত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের ইবি শাখার সাবেক সভাপতি মনির হোসাইন, বর্তমান সভাপতি আতিকুর রহমান, সাধারণ সম্পাদক মাহবুবর রহমান, সহ-সভাপতি সাখাওয়াত হোসেন, দপ্তর সম্পাদক হাসিবুর রহমান, উপ-অর্থ সম্পাদক সাইফুদ্দিনসহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

এসময় সংগঠনটির সভাপতি আতিকুর রহমান বলেন, গত ডিসেম্বর ২০১৬ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কাম ফর রোড চাইল্ড (সি আর সি) ইবি শাখার পথচলা শুরু হয়। প্রতিষ্ঠার শুরু থেকেই সি আর সি বিশ্ববিদ্যালয়সহ পার্শ্ববর্তী কুষ্টিয়া এবং ঝিনাইদহে সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে স্বেচ্ছাসেবক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে পরিচালনা করে আসছে।

তিনি আরো বলেন, আমরা চাই দেশে প্রতিটা সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার আওতায় নিয়ে আসতে। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি প্রথমত তাদের মধ্যে মানবিক গুনাবলীর সঞ্চার করতে। সেই লক্ষে বাস্তবায়নে সি আর সি স্কুল নামে একটি স্বেচ্ছাসেবী স্কুল পরিচালনা করে আসছি আমরা।সেখানে প্রায় অর্ধশত বাচ্চাদের নিয়মিত পাঠদান করানো হয়।সি আর সি ভবিষ্যতে তাদের স্বেচ্ছাসেবক কার্যক্রমের ধারা অব্যাহত রাখবে।