ইবিতে ‘পরিবেশ সুরক্ষা ও ভোক্তা অধিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

0
117

মোঃ সাব্বির খান , ইবি।ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি): কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর উদ্যোগে প্রস্তাবিত জ্বালানি রূপান্তর নীতি -২০২২ ‘পরিবেশ সুরক্ষা ও ভোক্তা অধিকার’ বিষয়ক শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুইটি ভিন্ন স্থানে এ সেমিনারটি অনুষ্ঠিত হয়ে।

জানা যায়, সকাল ১১ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের পরমাণুবিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে ১০২ নম্বর রুমে জিওগ্রাফী এন্ড এনভায়রনমেন্ট বিভাগের উদ্যোগে ও দুপুর ৩ টায় গ্রীন ভয়েস ইসলামী বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে টিএসসিসির ১১৬ নং কক্ষে এ শিক্ষার্থীদের সঙ্গে এ সংলাপ করা হয়।

জিওগ্রাফি এন্ড এনভায়রনমেন্ট বিভাগে উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক ইনজামুল হক, সহকারী অধ্যাপক বিপুল রায় ও ক্যাবের রিসার্চ কো- অর্ডিনেটর ইঞ্জিনিয়ার এম এ এম গোলাম কিবরিয়া । ইসলামী বিশ্ববিদ্যালয়ের গ্রীন ভয়েস শাখার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোখলেসুর রহমান সুইট ও উক্ত সংগঠনের অন্যান্য সদস্যরা, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি আবু হুরায়রা, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন ওয়াসিমসহ গ্রীন ভয়েস ও সাধারণ শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীদের মাঝে প্রস্তাবিত বাংলাদেশ জ্বালানি রূপান্তর নীতি ২০২০ বিষয়ক লিফলেট বিতরণ ও বক্তব্য প্রদান করা হয়।প্রসঙ্গত কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), একটি বেসরকারী, অরাজনৈতিক, অলাভজনক এবং স্বেচ্ছাসেবী ভোক্তা সংস্থা (সিভিল সোসাইটি অর্গানাইজেশন)।