খুলনার দিঘলিয়ায় প্রবাসী ইস্তিকের পরিবার নিরাপদে বসবাস করতে চায় : প্রশাসনের সহায়তা কামনা

0
61

বিশেষ প্রতিনিধি : খুলনার দিঘলিয়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের দিঘলিয়া গ্রামের ৩নং ওয়ার্ডের ইস্তিক ভিলা গ্রাস করতে একটি অশুভ শক্তি পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গ্রামবাসী জানায়, দিঘলিয়ায় ৩৭২৪ মৌজার ১৮৯৬নং খতিয়ানে ০.৩৫১২৫ একর নিজ নামে সম্পত্তি ক্রয় করে বিদ্যুৎ সংযোগ ও নলকূপ বসিয়ে বাড়ী নির্মাণ করে দীর্ঘদিন ধরে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছিলেন। প্রবাসী ইস্তিকের পরিবারবর্গ ও ভাড়াটিয়ারা বিগত কিছুদিন যাবত উক্ত বসত বাড়ীতে ওয়ারিশ সূত্রে সম্পত্তি দাবি করে একই এলাকার মৃত খান গোলাম মোস্তফার পুত্রদ্বয় যথাক্রমে আলী আশরাফ খান (রাব্বু), আলী নেওয়াজ খান (পাপ্পু), আলী আহসান খান (সাব্বু) তারা বাড়ীর মালিক বিবাদীগণের দাবিকৃত বিষয়টি নিষ্পত্তি করার লক্ষে খুলনা জেলা জজ ১ম আদালতের মাধ্যমে নিষ্পত্তির আবেদন করেন। কিন্তু এরপরও রাব্বু গণ বাড়ির সম্পত্তি গ্রাস করার অপচেষ্টা চালাচ্ছে। জীবন নাশের হুমকি ও মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করার অপচেষ্টা চালাচ্ছেন।

এ ব্যাপারে তrদন্ত করে দেখা যায় উক্ত প্রবাসী ইস্তিকের দখলিয় সম্পত্তিতে শান্তিপূর্ণ ভাবে বসবাসের জন্য গত ২৪ আগষ্ট আইন ও বিচার বিভাগের সচিব ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা সিনিয়র সচিব বরাবরে সহায়তা চেয়ে অবগত করা হয়। এছাড়াও ইতিপূর্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্ধতন কর্মকর্তারা গত ১৮ এপ্রিল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ পুলিশের আইজিপিকে নির্দেশ প্রদান করেন।

এছাড়াও উক্ত বিষয়ে খুলনা রেভিনিউ কালেক্ট্রর গত ২৭/০১/২০২২ইং তারিখে সূত্র নং-১৮৯৬, মিসকেস ৪৫৬০/২১-২২ তারিখ-১১/০২/২২ইং থাকা সত্ত্বেও প্রবাসী খান আরিজুল ইসলাম ইস্তিকের বাড়ির সম্পত্তি উক্ত অশুভ শক্তির গ্রাস থেকে পরিবারের জানমাল ও ভিটে-মাটি রক্ষার্থে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।