চুয়াডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মিভূত হলা ৬টি পরিবারর স্বপ

0
142


চুয়াডাঙ্গা প্রতিনিধি:
চুয়াডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মিভূত হয়ছ ৬টি পরিবারর ১০টি ঘর। সেই সাথ পুড়ছে ৬টি পরিবারের স্বপ। শনিবার (২২ ম) বিকল সদর উপজেলার মাছরদাইড় গ্রামে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়েয় ঘটনাস্থলে পৌঁছানোর দুই ঘটার প্রচেষ্টা আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফন্সের সদস্যরা।
স্থানীয় লোকজন জানান, বিকেল গ্রামের শুকুর আলীর ছেলে ইছান আলীর বাড়ীর রানা ঘর হঠাৎ আগুন লাগে। মুহূর্তই আগুন ছড়িয়ে পড়ে তার বসত ঘরে। এত তার ঘরে থাকা ভূট্টা বিক্রির নগদ ৫০ হাজার টাকাসহ সবকিছু পুড়ে যায়। তার ঘর থক পার্শ্ববর্তী কষক তাইজুল ইসলামর বাড়ীত আগুন লাগে। পর্যায়ক্রমে আগুন ছড়িয়ে পড়ে তার ছল রুবেল হাসান, প্রতিবশী বাবুর আলী, জানারুল ইসলাম ও জুলহাস হাসনর বাড়ীত। আগুন পুড়ে যায় কষক জুলহাস হাসনর দু’টি গরু। প্রতিবশীদর সহযাগীতায় আগুন নওয়ার চষ্টা কর ব্যর্থ হয় বাড়ীর মালিকরা।


খবর দেওয়া হয় চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফন্স। খবর পয় ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসর দুইটি ইউনিট। দুই ঘটার প্রচষ্টায় আগুন নিয়ন্ত্রণ নেয় ফায়ার সার্ভিস কর্মীরা।
ক্ষতিগ্রস্ত বাড়ীর মালিক তাইজুল ইসলাম জানান, আলমসাধু কনার জন্য ঘর রাখা গরু বিক্রির নগদ ১ লাখ ১০ হাজার টাকা ছিল, ৪০ মন ধান, চাল, ভ্ট্টূাসহ খাবার জিনিস সব পুড়ে গেছে।
চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফন্সর ষ্টেশন অফিসার জুয়েল রানা জানান, খবর পয় দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসর দুইটা ইউনিট। প্রায় দুই ঘটার প্রচষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে । দিনমজুর ইছানর রান্নাঘর থেকে আগুনর সূত্রপাত। সব মিলিয় প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
সদর উপজলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাব ক্ষতিগ্রস্ত পরিবারগুলাক ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা করা হয়েছে বলে জানান সদর উপজলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান।