চুয়াডাঙ্গা জেলা পুলিশের আয়োজন অনুষ্ঠিত হলো জেলা দাবা লীগ-২০২২

0
135

নিউজ ডেস্ক: মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা দাবা লীগ-২০২২ সমাপনী অনুষ্ঠানের সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম মহোদয়ের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা জনাব সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন), মাননীয় সংসদ সদস্য, চুয়াডাঙ্গা-১আসন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ নজরুল ইসলাম সরকার, জেলা প্রশাসক ও সভাপতি জেলা ক্রীড়া সংস্থা, চুয়াডাঙ্গা,জনাব কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) চুয়াডাঙ্গা, জনাব আনিসুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল),জনাব মোঃ জাকির হোসেন, সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট (নেজারত, ট্রেজারী শাখা এবং গোপনীয় শাখা) জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা(ভারপ্রাপ্ত), জনাব নাসির আহাদ জোয়ার্দ্দার, আহব্বায়ক দাবা উপ কমিটি, জেলা ক্রীড়া সংস্থা, চুয়াডাঙ্গা। বাংলাদেশ দাবা ফেডারেশনের অনুপ্রেরণায় চুয়াডাঙ্গা জেলায় প্রথমবারের মত অনুষ্ঠিত হল জেলা দাবা লীগ। চুয়াডাঙ্গা জেলা পুলিশের আয়োজন ও পৃষ্ঠপোষকতায়, বাংলাদেশ দাবা ফেডারেশনের অনুপ্রেরণায় এবং চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগীতায় গত ০৫.০১.২০২২ খ্রিঃ সকাল ১০:০০ ঘটিকা হতে অদ্য ০৭.০১.২০২২ খ্রিঃ বিকাল ১৬:০০ ঘটিকা পর্যন্ত তিনদিন ব্যাপি চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স ড্রিলসেডে জেলা দাবা লীগ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম(বার) দেশে দাবা খেলার বিপ্লব ঘটাতে প্রথমবারের মতো তৃণমূলে অর্থাৎ জেলা দাবা লীগ চালুর উদ্যোগ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় চুয়াডাঙ্গা জেলা পুলিশের আয়োজন ও পৃষ্ঠপোষকতায়, বাংলাদেশ দাবা ফেডারেশনের অনুপ্রেরণায় এবং চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগীতায় চুয়াডাঙ্গা জেলাতেও দাবা লীগের আয়োজন করা হয়। মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা দাবা লীগ-২০২২ এ তিনদিন ব্যাপী অনুষ্ঠিত চুয়াডাঙ্গা জেলার ০৮টি ক্লাবের ব্যানারে ৪৮জন খেলোয়ার অংশগ্রহণ করেন। উক্ত খেলায় আলমডাঙ্গা দাবা ক্লাব ১ম স্থান, ইয়াং স্টার ক্লাব ২য় স্থান এবং বেলগাছি দাবা সংঘ তৃতীয় স্থান অধিকার করেন। ১ম স্থান অধিকারী টিমকে ২৫,০০০/-টাকা, ২য় স্থান অধিকারী টিমকে ১৫,০০০/-টাকা এবং তৃতীয় স্থান অধিকারী টিমকে ১০,০০০/-টাকা প্রদান করা হয়। তাছাড়া ০৬জন শ্রেষ্ঠ বোর্ড খেলোয়ারদের মেডেল প্রদান করা হয়। উক্ত খেলায় চ্যাম্পিয়ন, রানার্সআপ এবং তৃতীয় স্থান অধিকারী সবার জন্য সুদৃশ্য ট্রফি, প্রাইজ মানি এবং মেডেল পুরষ্কার প্রদান করা হয়।

উক্ত জেলা দাবা লীগ-২০২২ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি,দাবা ক্লাবগুলো পৃষ্ঠপোষকতা দিয়ে খেলাটিকে টিকিয়ে রাখার উপর গুরুত্ব আরোপ করেন। বিশেষ অতিথি, দাবা খেলার ব্যাপারে সঠিক সহযোগীতার আশ্বাস দেন এবং অনুষ্ঠানের সভাপতি পুলিশ সুপার, একটি মেধাভিত্তিক ও মননশীল খেলাকে সাংগঠনিকভাবে এগিয়ে নেয়ার এবং টিকিয়ে রাখতে ভবিষ্যতে স্কুল ও কলেজ ভিত্তিক দাবা প্রতিযোগীতার উপর গুরুত্ব আরোপ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here