জন দুর্ভোগে রায়পুর পৌরসভার নতুন বাজারের বাসিন্দারা

0
140

মাঈন উদ্দিন, লক্ষিপুর প্রতিনিধি: সড়কের বেহাল দশা,নেই পরিপুর্ণ নাগরিক সুবিধা। এই হলো প্রথম শ্রেনির রায়পুর পৌরসভা। প্রথম শ্রেনির পৌরসভা হওয়া সত্বেও রায়পুর পৌরবাসি দীর্ঘদিন ধরে যথাযথ নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। পৌরসভার রাস্তাঘাট গুলোর বেহাল অবস্থা।

সরেজমিন ঘুরে দেখা যায় পৌরসভার অন্যতম গুরুত্বপুর্ণ নতুন বাজারের মহিলা কলেজ সড়কের অবস্থা অত্যন্ত শোচনীয়। শহরের গুরুত্বপুর্ণ এই সড়কটি খানাখন্দে পরিপুর্ণ। অন্যদিকে বাজারের রাস্তার উপর দীর্ঘদিন ধরে রয়েছে একটি খোলা টয়লেট। যেখান দিয়ে পৌরবাসি চলাফেরা করতে নাকে কাপড় দিয়ে চলতে হয়। অথচ এটি দেখে কেউ বিশ্বাস করবেনা যে এটি প্রথম শ্রেনির পৌরসভা। একটু বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে যায় এবং মানুষের চলাচলের অনুপযোগী হয়ে।


পৌরসভার আবাসিক এলাকা বলে খ্যাত নতুন বাজারে এলাকায় অসংখ্য মানুষের বসবাস। তাছাড়া এখানে রয়েছে স্কুল,কলেজ মাদ্রাসা সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠার। বর্ষা ও শুষ্ক মৌসুমে জনগন ও কোমলমতি শিক্ষার্থীদের চলাফেরা অত্যন্ত কষ্টকর। এমতাবস্থায় অতিসত্বর সড়কটি সংস্কার করা না হলে জনদুর্ভোগ আরো বৃদ্ধি পাবে।

এলাকারবাসির সাথে কথা বললে তারা জানান সাবেক মেয়র দীর্ঘদিন দায়িত্বে থাকলেও জনদুর্ভোগের এই সমস্যা সমাধানে কার্যকর কোন পদক্ষেপ নেননি। তাদের প্রত্যাশা নতুন মেয়র অতিসত্বর জন গরুত্বপুর্ণ সমস্যা সসমাধানে কার্যকর পদক্ষেপ নিবেন।