জুনে স্কুল-কলেজ খোলার চূড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করতে চাই শিক্ষা মন্ত্রণালয়; থাকছে বিধিনিষেধ

0
226

জুন মাসের মধ্যে সকল পর্যায়ে স্কুল ও কলেজ খোলার চূড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করতে চায় শিক্ষা অধিদপ্তর। মহামারি কোভিড-১৯ মোকাবিলা করতে এ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে কী কী পদক্ষেপ নিয়েছে সে বিষয়ে চিঠির মাধ্যমে জানতে চাওয়া হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে (মাউশি) কাছে।

১৮ মে মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের (মাউশি) সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ ইছমত উল্লাহ স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠিতে এই তথ্য চাওয়া হয়।

এতে চিঠিতে উল্লেখ করা হয়, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রহণ করা সকল সর্বশেষ কজের অগ্রগতি সংক্রান্ত সকল তথ্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে। আগামী মঙ্গলবারের মধ্যে সংশ্লিষ্ট বিভাগের মন্ত্রণালয়ের নির্ধারিত মেইলে এ তথ্য পাঠানোর অনুরোধ করা হয়েছে।

জানতে চাইলে মাউশির পরিচালক (বিদ্যালয়) অধ্যাপক বেলাল হোসাইন মিডিয়াকে বলেন, আগামী ২৯ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করা হয়েছে সেই সাথে এই সময়ের মধ্যে নতুন করে সকল পর্যায়ে প্রতিষ্ঠানকে পরিষ্কার-পরিচ্ছন্ন শুরু করতে নির্দেশ দেয়া হবে। শিক্ষার্থীদের উপস্থিতিতে হতে হবে সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।

শাওন আহম্মেদ, দৈনিক আমাদের সংবাদ