ঝিনাইদহ কোটচাঁদপুরে শিশুনিলয় ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত

0
503

ভ্রাম্যমাণ প্রতিনিধিঃমোঃ রোকনুজ্জামান: ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় জীবন বাঁচাতে রক্তদান ফাউন্ডেশনের উদ্যোগে ও এলাঙ্গী শিশুনিলয় ফাউন্ডেশনের সহযোগিতায় এক ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১৫ই (ফেব্রুয়ারি) উপজেলার গুড়পাড়া জি বি জে আফছার উদ্দিন দাখিল মাদ্রাসায় দুপুর ২ টা থেকে ৬ টা পর্যন্ত এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয় ।
শিশুনিলয় ফাউন্ডেশন ডক্তরের সহযোগীত ক্যাম্পে মোট ১৪৭ জন মানুষের ব্লাড গ্রুপিং করা হয়।


এ সময় ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা রোকনুজ্জামানের সাথে কথা বল্লে তিনি বলেন, জীবন বাঁচাতে রক্তদান ফাউন্ডেশনের উদ্যোগে আমরা আজকে সমস্ত শ্রেণী পেশার মানুষের জন্য সম্পুর্ণ ফ্রি ব্লাডক্যাম্পেইন আয়োজন করেছি। আমাদের ফাউন্ডেশন একটি অরাজনৈতিক সেচ্ছাসেবী ফাউন্ডেশন, আমরা রক্তের প্রয়োজনে সম্পুর্ণ ফ্রি ভাবে ডোনার খুজে রুগিকে রক্ত দিয়ে থাকি। আজকের ক্যাম্পেইন টা করা মূলত যাদের রক্তের গ্রুপটা যানা নাই এবং রক্তের প্রয়োজনে আমরা ডোনার খুজে পায়। রক্তের প্রয়োজনে যেন কোন মানুষকে হয়রানি না হতে হয় এবং যেন রক্তের অভাবে কেউ মারা না যায় এই জন্য আমাদের এই ফাউন্ডেশন করা। যারা আমাদের ক্যাম্পের জন্য সহযোগীতা করেছে তাদের সবাইকে ধন্যবাদ।


কিছু সাধারন মানুষের সাথে কথা বল্লে তারা বলেন, আজকে আমরা ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় করতে পেরেছি সাথে আমাদের একটা করে গ্রুপের কার্ড করে দিছে সম্পুর্ণ ফ্রি ভাবে।


তারা আরো বলেন, রক্তদান ফাউন্ডেশন আমাদের রক্তের প্রয়োজনে আমাদের সব সময় ফ্রি সেবা দিয়ে যাচ্ছে । যখন আমাদের রক্তের দরকার হয় আমরা জীবন বাঁচাতে রক্তদান ফাউন্ডেশনের সাথে যোগাযোগ করি। আজকের গ্রুপ নির্ণয়ের পরে তাদের ঠিকানা কার্ডে দিয়ে দিছে যদি কারো রক্ত লাগে এখানে যোগাযোগ করতে।