ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি পদে দৌড়ঝাঁপে এগিয়ে সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমেদ সুমন

0
437

নিউজ ডেস্ক, শাওন আহমেদ: আওয়ামী লীগের জাতীয় সম্মেলন আগামী ২৪ ডিসেম্বর। আর ৮ ও ৯ ডিসেম্বর দলটির ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এর আগে ২ ডিসেম্বর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলনের দিনক্ষণ ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।সম্মেলন উপলক্ষে ইতিমধ্যে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

সম্মেলন ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছে মহানগর ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা। সেই সঙ্গে সম্মেলনে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। কমিটিতে স্থান পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন পদপ্রত্যাশীরা।

এবার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের পরিচ্ছন্ন ইমেজ নিয়ে সভাপতি পদে এগিয়ে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমেদ সুমন। তিনি ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ সহসম্পাদক দায়িত্ব পালন করেছেন। এর আগে সরকারি বাঙলা কলেজ ছাত্রলীগের সাবেক সহসম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি যুগ্ম সাধারণ সম্পাদক – পল্লবী থানা ছাত্রলীগ, সাবেক সদস্য- বৃহত্তর পল্লবী থানা ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পল্লবী থানার ১ও ২ নং ইউনিট ছাত্রলীগের দায়িত্ব পালন করেছেন।

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমেদ সুমন বলেন , আমি বঙ্গবন্ধুর আদর্শে ছাত্রলীগ করি। যে কোন পরিস্থিতিতে দলের জন্য ত্যাগ স্বীকার করতে পারবো। যতদিন বেঁচে আছি, দলকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাব, অপশক্তিকে রুখে আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করাই আমার লক্ষ্য। ছাত্রলীগে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে আমি সব সময় সরব বলে প্রতিহিংসার স্বীকার হয়েছি বহুবার।

আমি বিশ্বাস করি যে, আমি দলের জন্য যে পরিশ্রম ও ত্যাগ স্বীকার করেছি তাতে করে দল আমাকে সঠিক মূল্যায়ন করবে।