তলাবিহীন ঝুড়ি’র দেশকে ‘উন্নয়নের রোল মডেল’ বানিয়েছে সরকার- খাদ্য মন্ত্রী

0
146

ভূপাল চন্দ্র রায় , স্টাফ রিপোর্টার, নওগাঁ। খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকার তলাবিহীন ঝুড়ির দেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে। বর্তমানে মধ্যম আয়ের দেশে পরিণত করেছে।

তিনি আরও বলেন, শুধু ক্ষুদ্র নৃগোষ্ঠী নয়, সবার ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ধর্ম-বর্ণ, জাতিগোষ্ঠী নির্বিশেষে সবার সমান অধিকার থাকবে। বর্তমান সরকার সেটাই নিশ্চিত করে চলেছে।

শনিবার (১১ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে নওগাঁর নিয়ামতপুর উপজেলার পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী। অনুষ্ঠানে উপজেলা ক্ষুদ্র নৃগোষ্ঠীদের আর্থসামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উন্নতজাতের বকনা গরু ও গোখাদ্য বিতরণ করা হয়।

এসময় খাদ্যমন্ত্রী বলেন, সরকার ক্ষুদ্র নৃগোষ্ঠীর কথা চিন্তা করে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। এরমধ্যে বকনা গরু ও গোখাদ্য অন্যতম। এই প্রকল্পের আওতায় কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে। তাই সরকারের এসব প্রণোদনা কাজে লাগাতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে রাজশাহী বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক উত্তম কুমার দাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিন মনোয়ারা হক, নিয়ামতপুর উপজেলার পরিষদের চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মহির উদ্দিন, উপপ্রকল্প পরিচালক আনোয়ার সাহাদতসহ প্রমুখ এসময় বক্তব্য রাখেন।

পরে খাদ্যমন্ত্রী ১৪০ জন ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে উন্নত জাতের বকনা গরু ও গোখাদ্য বিতরণ করেন।