দিনাজপুরে মাননীয় প্রধানমন্ত্রীর ১ হাজার কোটি টাকা উন্নয়নের বাজেট ঘোষণা

0
87

মোঃ মোমিনুল ইসলাম দিনাজপুর সদর প্রতিনিধি : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুর জেলা বাসীর জন্য ১ হাজার কোটি টাকার উন্নয়নের বাজেট ঘোষণা করেছেন।
দিনাজপুর জেলায় অর্থনৈতিক অঞ্চলের জন্য ইতোমধ্যে ১০০ কোটি টাকার জমি কেনা হয়েছে। শেখ জামাল নামে দিনাজপুরে আইটি পার্কেরও অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী যা জাতীয় সংসদের দিনাজপুরের হুইপ ইকবালুর রহিম আগেই ঘোষণা দিয়েছেন (যদিওবা এটি হাইটেক পার্ক না)। দিনাজপুর জেলার ঢেপা, পুনর্ভবা ও টাঙ্গন নদীর তীর সংরক্ষণ প্রকল্পে ব্যয় হবে ১৮০ কোটি টাকা যার ফলে বন্যা হলে আর দিনাজপুর জেলা ডুববে না। এছাড়াও দিনাজপুর জেলার ১০ মাইল হতে দিনাজপুর শহর পর্যন্ত ইতোমধ্যে ফোর লাইনের কাজ শুরু হয়েছে। বিষয়গুলো জানিয়েছেন বিরলের নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (দিনাজপুর ২)।
অন্যদিকে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম (দিনাজপুর ৩) জানিয়েছেন দিনাজপুর সদর উপজেলা ও শহর জেলার হৃৎপিণ্ড উল্লেখ করে হুইপ বলেন, এডিবির অর্থায়নে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা, ড্রেন তৈরিসহ লাইট স্থাপনে ৭০ কোটি টাকার কাজ প্রাথমিকভাবে হবে। এসব কাজ পৌরসভার মাধ্যমে নয়, পুরোটাই এলজিইডির অধীনে সম্পন্ন করা হবে।
দিনাজপুরবাসী চায় কাজগুলো যেন দ্রুত বাস্তবায়ন হয় এবং দল মত নির্বিশেষে দিনাজপুরের উন্নয়নে সকলে একসাথে কাজ করবেন দিনাজপুর সদর প্রতিনিধি সর্বপ্রথম সংবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here