দিনাজপুর চিরিরবন্দরে সুজন – সু সাম্প্রদায়িক মানববন্ধন অনুষ্ঠিত

0
74

মোঃ মোমিনুল ইসলাম দিনাজপুর সদর প্রতিনিধি : শনিবার সকাল ১১টায় দুর্গাপূজাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সন্ত্রাসীরা যেভাবে কুমিল্লা থেকে রংপুরের মাঝিপাড়া পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা করেছে, এগুলো কোন বিচ্ছিন্ন বা আকস্মিক ঘটনা নয়।

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রাণীরবন্দরে সুজন-সু শাসনের জন্য নাগরিক, চিরিরবন্দর উপজেলা শাখার সভাপতি এম ওবায়দুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চিরিরবন্দর উপজেলা মুক্তিযোদ্ধা ডিপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আফজাল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন এর রাণীরবন্দর মটর শ্রমিক শাখার সম্পাদক আলহাজ্ব মোঃ জাহাগীর আলম, সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, রাণীরবন্দর শান্তি সংঘ (রাশাস)-এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোহাম্মদ ফজলুর রহমান প্রমুখ।

বাঙালীর আবহমানকালের সাংস্কৃতিক ঐতিহ্য চরিত্রগতভাবে অসাম্প্রদায়িক হলেও বিভিন্ন সময়ে বিভিন্ন অজুহাত সৃষ্টি করে দুই প্রধান ধর্মীয় সম্প্রদায় মুসলমান ও হিন্দুদের ভেতর বিভেদ সৃষ্টি করার মতো ব্যক্তি ও গোষ্ঠী উপমহাদেশে সব সময় ছিল, যা এখনো বিদ্যমান। যা এই অঞ্চলে শুরু হয়েছিল জম্মু-কাশ্মিরে পাকিস্তানী বাহিনীর গণহত্যার মধ্য দিয়ে। জম্মু-কাশ্মীরের মতো বাংলাদেশকে হিন্দুশূন্য করার প্রক্রিয়া পাকিস্তান এবং পাকিস্তানের অনুসারীরা ১৯৪৭-এর পর থেকেই গ্রহণ করেছে চিরিরবন্দর উপজেলা হতে দিনাজপুর সদর প্রতিনিধির সর্বপ্রথম সংবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here