দিনাজপুর জেলার বিরল উপজেলায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন

0
127

মোঃ মোমিনুল ইসলাম দিনাজপুর সদর প্রতিনিধি : দিনাজপুর বিরলে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২১ উদযাপিত হয়েছে। সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন প্রতিপাদ্য নিয়ে এক আলোচনা সভা অনুুষ্ঠিত হয়।
আজকে বিরল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের হলরুমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল ওয়াজেদ। উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোস্তাফিজার রহমান এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রোগ্রামার (এটুআই) মোঃ জাকির হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার রাবেয়া বেগম, শহরগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মুরাদ, মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ সুফিয়া নাহার মঞ্জু, থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন, ফরক্কাবাদ ইউনিয়ন পরিষদের সচিব আবু সাদাৎ রিপন, মঙ্গলপুর ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা শামিম আহমেদ প্রমূখ।
সভায় জন্ম ও মৃত্যু নিবন্ধন প্রক্রিয়া, জন্ম ও মৃত্যু নিবন্ধনে উৎসাহিত করা, প্রয়োজনীয় কাজে জন্ম ও মৃত্যু নিবন্ধনের ব্যবহার সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরে বক্তব্য রাখেন বক্তারা বিরল উপজেলা হতে দিনাজপুর সদর প্রতিনিধির সর্বপ্রথম সংবাদ।