দিনাজপুর জেলা কুয়াশায় ঢাকা সর্বনিম্ন তাপমাত্রা

0
128

মোঃ মোমিনুল ইসলাম দিনাজপুর সদর প্রতিনিধি :কুয়াশায় ঢাকা দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা উত্তরের সীমান্তবর্তী জেলা দিনাজপুর। তাপমাত্রা কমে যাওয়ায় বাড়ছে শীতের প্রকোপ। সন্ধ্যার পর থেকে শুরু হয় হিমেল বাতাস। আর তার সঙ্গে ঘন কুয়াশা তো রয়েছেই। ফলে দিনের বেলায়ও যানবাহনকে লাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে।
এদিকে জেলায় আজ (২৩ নভেম্বর) সর্ব‌নিম্ন তাপমাত্রা ১৫ দশ‌মিক ১ ডিগ্রি সেল‌সিয়াস রেকর্ড করা হ‌য়ে‌ছে। ত‌বে বাতা‌সে আর্দ্রতা বে‌শি ও মৃদু বাতা‌সের জন্য শীত বেশি ব‌লে জানান জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তোফাজ্জুর রহমান। গতকাল সোমবার জেলায় সর্ব‌নিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশ‌মিক ৭ ডিগ্রি সেল‌সিয়াস।
জেলার চিরিরবন্দর উপজেলার আব্দুলপুর গ্রামের ভ্যানচালক মোঃ আমিনুল ইসলাম বলেন, কয়েক দিন ধরে আগের মতো যাত্রী পাই না। ঠান্ডার কারণে সকাল ও সন্ধ্যার পর রাস্তায় মানুষ কম আসে। তাই যাত্রী না পেয়ে বেশির ভাগ সময় বেকার হয়ে বসে থাকতে হচ্ছে। এতে সংসার চালাতে কষ্ট হচ্ছে।
ধানকাটা শ্রমিক মোঃ বুলবুল ইসলাম বলেন, শীতের কারণে সময়মতো কাজে যেতে পারছি না।
এদিকে দিন দিন তাপমাত্রা কমতে থাকায় ব্যস্ততা বেড়েছে জেলার লেপ-তোশক সেলাইয়ের দোকানে। লেপ-তোশক বানিয়ে নিচ্ছেন মানুষ। শীতের পোশাকের দোকানগুলোতে শীতের পোশাক বিক্রি বেড়েছে। সেইসঙ্গে শীতের পিঠাপুলি তৈরির ধুম পড়েছে। সড়কের পাশের দোকানগুলোতে ভিড় করে মানুষ পিঠার স্বাদ উপভাগ করছে দিনাজপুর সদর প্রতিনিধির সর্বপ্রথম সংবাদ।