দিনে তিন বার ‘আই লাভ ইউ’ বলতে হবে! বিয়ের আগেই হবু বরের জন্য পাঁচটি বিষয়ে চুক্তিপত্র

0
198

দিনে অন্তত তিন বার তাকে ‘আই লাভ ইউ’ বলতে হবে। বিয়ের আগে হবু স্বামীর জন্য এমনই একটি চুক্তিপত্র তৈরি করে শোরগোল ফেলে দিয়েছেন এক কনে।

স্বামী কী করতে পারবে, কী পারবে না চুক্তিপত্রে সেই কথাও বলা আছে। ‘মেকআপবাইভূমিকাসাজ’ নামে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সেই ভিডিও শেয়ার করা হয়েছে।

চুক্তিপত্রে যা লেখা রয়েছে, বিয়ের আগে এমন চুক্তি কখনও কেউ শুনেছে কি না বা এমন চুক্তি আগে কখনও কেউ করেছে কিনা তা নিয়ে সন্দেহ আছে। তবে হরষু কিন্তু পাকাপাকি ভাবেই বিষয়টি সাজিয়ে রেখেছিল। সেই চুক্তিপত্রের শর্তগুলো পড়া অবস্থায় একটি ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। কনে নিজে পড়ছেন চুক্তিপত্রটি, এমন ভিডিওতে দেখা যাচ্ছে কনের হাতে একটি খাম। তাতে বড় বড় ইংরেজি অক্ষরে ‘কনফিডেনশিয়াল’ কথাটি লেখা রয়েছে। কনেকে কেউ এক জন জিজ্ঞাসা করছে, ওই খামে কী রয়েছে। কনে ধীরে ধীরে খামের ভিতর থেকে চুক্তিপত্রটি বের করেন। সেই চুক্তিপত্রের উপর লেখা ‘করণ এবং হরষুর লাভ এগ্রিমেন্ট’। বরের নাম করণ। তার জন্যই এই চুক্তিপত্র বানিয়েছেন কনে হরষু।



হবু বরের জন্য চুক্তিপত্রে হরষু যে পাঁচটি বিষয় লিখেছেন সেগুলো হল—
• প্রতি রাতে স্ত্রীর সাথে কারাওকে গাইতে হবে
• প্রতি দিন অন্তত তিন বার ‘আই লাভ ইউ’ বলতে হবে
• স্ত্রীকে ছাড়া বোনলেস চিকেন খাওয়া চলবে না
• কোনও কথার প্রেক্ষিতে ‘তোমার দিব্যি দিয়ে বলছি’, এটা বলার পর সত্যি কথাটাই বলতে হবে।
• আমৃত্যু স্ত্রীকে ভালবেসে যেতে হবে

হরষুর এই চুক্তিপত্র নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে। কেউ পক্ষে, কেউ আবার এমন চুক্তির বিপক্ষে মত দিচ্ছে।