নাটোরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে চলছে জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহন

0
166

আল আমিন,নাটোর প্রতিনিধিঃ নাটোরে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহন শুরু হয়েছে। ইভিএম এর মাধ্যমে আজ  সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোটগ্রহন চলবে বেলা ২টা পর্যন্ত। জেলার ৭টি উপজেলা, ৮ টি পৌরসভা ও ৫২ টি ইউনিয়ন মিলে মোট ৮টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাজেদুর রহমান খানের সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির নুরুন্নবী মৃধা। চেয়ারম্যান পদ ছাড়া সাধারণ সদস্য পদে ৩৩ জন এবং সংরক্ষিত আসনে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৮টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা  ৮০৬ জন। ভোট কক্ষের সংখ্যা ১৪ টি।

রিটানিং অফিসার শামিম আহমেদ জানান, শান্তিপূর্ন ভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য কেন্দ্রগুলোতে বিপুল সংখ্যক  পুলিশও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে এক প্লাটুন বিজিবি ও র‌্যাব স্ট্রাইংকিং ফোর্স কাজ করছে। প্রতিটি কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচন তদারকি করাসহ ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছে। নির্বাচন ব্যাহত হয় এমন কর্মকান্ড কঠোর হস্তে দমন করা হবে বলে জানান তিনি। 

উল্লেখ্য সাতটি উপজেলা আটটি পৌরসভার ও ৫২টি ইউনিয়ন পারষদসহ  ৬৭ টি প্রতিষ্ঠানের পুরুষ ৬১৪ জন, নারী ১৯২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।