“নানা কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ শুরু”

0
164

আল আমিন,নাটোর প্রতিনিধিঃ নারী ও কন্যা শিশু নির্যাতন বন্ধ করি, নতুন সমাজ নির্মাণ করি’ এই প্রতিপাদ্যের মধ্য দিয়ে নাটোরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ শুরু হয়েছে।

এ উপলক্ষ্যে আজ শনিবার সকাল ১০ টার দিকে শহরের কানাইখালি স্টেডিয়ামের সামনে এক মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। মানববন্ধনকালে বক্তব্য রাখেন মহিলা পরিষদ জেলা শাখার সভাপতি শামসুন্নাহার বেগম, সাধারণ সম্পাদক উম্মে খায়রুন্নাহার বিজলী, সহ- সাধারণ সম্পাদক শাহনাজ আফরোজ শিল্পী, মানবাধিকার সংস্তৃতি সংস্থার সভাপতি প্রভাতি বসাকসহ নারী নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ মহিলা পরিষদসহ নারীর মানবাধিকার সংগঠন এবং সরকারের বিভিন্ন পর্যায়ে নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধ ও প্রতিকারে কাজ করলেও এই নির্যাতন ও সামাজিক অনাচার হ্রাস পাচ্ছে না।

এ অবস্থায় নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধ ও প্রতিকারে সবাইকে একযোগে কাজ করতে হবে।পক্ষকালব্যাপী নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধ কার্যক্রমে চার্ট তৈরী ও প্রদর্শণ, নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ে পোস্টার প্রতিযোগিতা,পাড়া বা মহল্লায় সচেতনতা বৃদ্ধিমুলক সভাসহ বিভিন্ন কর্মসুচি হাতে নেওয়া হয়েছে।