পংকজ নাথ ও প্রশাসনের বিরুদ্ধে মানববন্ধন করায় উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের তীব্র নিন্দা ও প্রতিবাদ

0
68

নিজস্ব প্রতিবেদকঃ
গত সোমবার মেহেন্দিগঞ্জ উপজেলার দড়িচর খাজুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালাম দেওয়ানের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গত-২২ মার্চ দড়িচর খাজুরিয়া থেকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালাম দেওয়ানের নেতৃত্বে নেতাকর্মীরা পাতারহাট বন্দরে আসার পথে পৌরসভার ১নং ওয়ার্ড চরহোগলা গ্রামে পূর্বে থেকে ওৎ পেতে থাকা কথিত সন্ত্রাসীরা সালাম দেওয়ান সহ নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালায়।

তাৎক্ষণিক বিষয়টি মেহেন্দিগঞ্জ থানা অফিসার ইনচার্জকে অবগত করলেও কোন ব্যবস্থা নেয়নি থানা পুলিশ এবং একাধিকবার থানায় অভিযোগ দাখিল করতে গেলে থানা পুলিশ কোন আইনগত ব্যবস্থা গ্রহণ করেনি বলে জানান অভিযোগকারীরা। অনতিবিলম্বে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে ন্যায় বিচার না পেলে কঠোর কর্মসূচীর ঘোষণা দেন তারা।

এসময় মুঠোফোনে বক্তব্য রাখেন বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ নাথ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ভাইস চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সুভাষ চন্দ্র সরকার, উপজেলা যুবলীগের সভাপতি ও কাউন্সিলর নাদিম মাহমুদ তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক সুমন ফরাজি, হাবিবুর রহমান খোকন, কৃষক লীগের সভাপতি ওহাব আলী, সাধারণ সম্পাদক রুহুল আমিন পলাশ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ও কাউন্সিলর মনির জমদ্দার, সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলী আব্দুল্লাহ দোলন, সাধারণ সম্পাদক রুবেল খন্দকার, মেহেন্দিগঞ্জ উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাকিল সহ আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ দড়িচর খাজুরিয়া ইউনিয়নের সর্বস্তরের জনগণ।

কিন্তু এরই বিপরীত ধারাবাহিকতয়া গতকাল বুধবার বরিশাল – ৪ আসনের সংসদ পংকজ দেবনাথ ও প্রশাসনের বিরুদ্ধে মানববন্ধন করেন মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র কামল খান’র নেতৃত্বে।


মানববন্দনে পৌর মেয়র কামাল খান স্থানীয় সংসদ সদস্য পংকজ দেবনাথ ও প্রশাসনকে বলেন মামলা প্রত্যাহারে করতে , আর যদি মামলা প্রত্যাহার না করা হয়, তা হলে তারা কঠিন আন্দোলনের হুমকি দিয়েছেন।


এব্যাপারে মেহেন্দিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান শাকিলের সাথে মোবাইলে যোগাযোগ করলে বলেন, আমাদের সংসদ সদস্য পংকজ দেবনাথ এর বিরুদ্ধে যে মানববন্ধন হয়েছে তা সম্পন্ন মিথ্যা ও বানোয়াট। আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।


এছাড়া মোস্তাফিজুর রহমান শাকিল আরো বলেন, মুলত ঘটনা হলো ২২ মার্চ দড়িচর খাজুরিয়া থেকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালাম দেওয়ানের নেতৃত্বে নেতাকর্মীরা পাতারহাট বন্দরে আসার পথে পৌরসভার ১নং ওয়ার্ড চরহোগলা গ্রামে পূর্বে থেকে ওৎ পেতে থাকা কথিত সন্ত্রাসীরা সালাম দেওয়ান সহ নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালায়।
তারই ধারাবাহিকতায় গত সোমবার উপজেলা আওয়ামীলীগ মানববন্ধন করেন দড়িচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালাম দেওয়ানের পক্ষে, এসময় মানববন্ধনে টেলিকনর্ফারেন্সে কথা বলেন – স্থানীয় সংসদ সদস্য পংকজ দেবনাথ।

ছাএলীগের সাধারন সম্পাদক জনসাধারণের কাছে প্রশ্ন রাখেন যে, একজন আওয়ামীলীগ ইউনিয়নের সভাপতি কে সন্ত্রাসীরা হামলা চালায়, কিন্তু কিভাবে উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক কামাল খান সন্ত্রাসীদের পক্ষ হয়ে মানববন্ধন করেন?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here