পটুয়াখালীতে জেলেদের বরাদ্দকৃত চাল আত্নসাতের মামলায় ইউপি চেয়ারম্যান আটক

0
186
পটুয়াখালীতে জেলেদের  বরাদ্দকৃত চাল আত্মসাতের

পটুয়াখালীতে জেলেদের বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগে করা মামলার প্রেক্ষিতে ছোট‌বিঘাই ইউ‌নিয়নের চেয়ারম‌্যান আলতাফ হোসেন হাওলাদারকে গ্রেফতার করেছে পটুয়াখালী থানা পু‌লিশ। অদ্য রোববার দুপুর ১:৪৫ মিনিটে বাসাক বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, ঈদুল ফিতরে উপলক্ষে উপজেলার ছোট বিঘাই ইউনিয়নের ৪৫০ জন গরিব জেলেদের জন্য ৩৬ টন চাল বরাদ্দ দেয়া হয়। বরাদ্দকৃত চাল ১২ মে বুধবার বিকেলে পটুয়াখালীর জেলার খাদ্য গুদাম থেকে ৩৬ টন ট্রলারে করে ভুতুমিয়া নদীপথ দিয়ে লঞ্চঘাট এলাকায় পৌছায়। কিন্তু যাত্রা পথে ৩৫ বস্তা চাল আলাদা ভাবে সরিয়ে রাখে । বাকী চাল নিয়ে লঞ্চঘাটে ট্রলার নোঙ্গর করে রাখা হয়। চাল আত্মসাতের ঘটনা এলাকায় ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন জানার সাথে সাথে চেয়ারম্যানের বিরুদ্ধে লঞ্চঘাট এলাকায় বিক্ষোভ মিছিলে ফেটে পড়েন ।

পরদিন ১৩ মে (বৃহস্পতিবার) আরও ১৩ বস্তা চাল আত্মসাতের ঘটনা ঘটে। এ ঘটনা জানাজানি হলে ফের বিক্ষোভে ফেটে পড়ে সুবিধাভোগী জেলে ও স্থানীয়রা। খবর পেয়ে প্রশাসনের একটি দল ও পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে সেই সাথে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মুঃ মাহ্ফুজুর রহমান চেয়ারম্যানের নামে একটা মামলা পায়ের করেন । মামলার প্রধান আসামি চেয়ারম্যান।মামলা নং-১৯/।

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মুকিত হাসান খান সংবাদমাধ্যমে বলেন, দুপুর ১ টা ৪৫ মিনিটে বাসাক বাজার এলাকায় অভিযান চালিয়ে সরকারী চাল আত্মসাৎ মামলায় ছোট‌বিঘাই ইউ‌নিয়নের চেয়ারম‌্যান আলতাফ হোসেন হাওলাদারকে গ্রেফতার করা হয়।
পরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

এস.এম নুরনবী, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ