পানিতে ডুবে একই সঙ্গে দুই শিশুর মৃত্যু

0
81

মোঃ রোমান আকন্দ , গাইবান্ধা‌।গাইবান্ধা সদর উপজেলার ৬ নং রামচন্দ্রপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ভগবানপুর গ্রামে পানিতে পড়ে মোঃ শহিদুল ইসলাম শহীদ এর কন্যা মোছাঃ সুমাইয়া আক্তার (০৯) ও পার্শ্ববর্তী একই বয়সের শিশু ছেলের মৃত্যু হয়।

৩১/০৩/২০২২ইং রোজ বৃহস্পতিবার মোছাঃ সুমাইয়া আক্তার সহ কয়েকজন পুকুরের পাশে খেলতে যায়।কিছুক্ষণ পর পুকুরের পাশ থেকে ভেসে আসে একজনের চিৎকারের আওয়াজ। চিৎকার শুনে এলাকাবাসী সকলে পুকুর ঘাটে ছুটে যায় ও পানিতে পড়ার ঘটনা শুনতে পায়। তখন স্থানীয় লোকজন পানিতে নেমে খোঁজাখুঁজি করে পানিতে ডুবে থাকা সুমাইয়া ও একই বয়সি এক ছেলেকে উদ্ধার করে।

তথ্য সংগ্রহ করলে এলাকাবাসী জানায় সুমাইয়া জায়গায় মারা যায় কিন্তু শিশু ছেলেটিকে জীবিত উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।
এমন এক ঘটনা ঘটায় একই ইউনিয়নের দুই পরিবারের নেমে আসে দুঃখের কালোছায়া ।দুই পরিবার মেনে নিতে পারছেন না এমন মর্মান্তিক ঘটনা। স্থানীয়রা মনে করেন দুই পরিবারের সন্তানদের অকাল মৃত্যুতে পরিবারে নেমে এসেছে অন্ধকারের কালো ছায়া ও চিৎকারের আর্তনাদ।

এদিকে এলাকাবাসীর আর্তনাদ শুধু তাদের পরিবারের নয় আমাদের পরিবার কিংবা সমাজে এ যেন এক মর্মান্তিক ঘটনা যা উপহার দিল অন্ধকারের একটি কালোরাত।এমন বিরল ঘটনা ঐতিহ্য হয়ে থাকবে আমাদের সমাজে গোটা ইউনিয়নে।

তাই আসুন প্রতিটি পরিবারেই সচেতন হই। কোন সন্তান যেন ভুলবশত নদীর ধারে কিংবা পুকুরের পাড়ে খেলতে না যায়, এ বিষয়গুলো মাথায় রেখে সন্তানকে লালন-পালন করি। তাহলে পরিবারে নেমে আসবে না অন্ধকারের করাল ছায়া ঘটবেনা কোন শিশুর অকাল মৃত্যু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here