প্রথম আলোর সাংবাদিক রোজিনার জামিন বিষয়ে আদেশ আজ

0
198

বার্তা সম্পাদক শাওন আহম্মেদ।। দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের জামিন বিষয়ে আদেশ ও রাষ্ট্রপক্ষের গুরুত্বপূর্ণ তথ্য উপস্থাপনের জন্য আজ ২৩ মে রোববার দিন ধার্য রয়েছে। অফিসিয়াল সিক্রেটস আইনে করা মামলায় ঢাকা মহানগর হাকিম বাকি বিল্লাহ জ্যৈষ্ঠ সাংবাদিক রোজিনার জামিনের বিষয়ে আদেশ দেবেন। এছাড়া‌ঐ একই দিন রাষ্ট্রপক্ষ মামলার গুরুত্বপূর্ণ তথ্য আদালতে বপেশ করবেন।

এর আগে ২০ মে বৃহস্পতিবার সাংবাদিক রোজিনার প্রথম জামিন শুনানি অনুষ্ঠিত হয় ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লার ভার্চুয়াল আদালতে অনুষ্ঠিত হয়। আইনজীবী এহসানুল হক সমাজি, আমিনুল গনি টিটু, জ্যোতির্ময় বড়ুয়া, প্রশান্ত কুমার কর্মকার ও আশরাফুল আলম সাংবাদিক রোজিনার পক্ষে শুনানি করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষের তার জামিনের বিরোধিতা করেন হেমায়েত উদ্দিন হিরোন।

আদালত শুনানি শেষ হয় বৃহস্পতিবার এবং আদালত রাষ্ট্রপক্ষের গুরুত্বপূর্ণ তথ্য উপস্থাপন ও জামিন বিষয়ে আদেশের জন্য রবিবার দিন ধার্য করেন।

এরপর সাংবাদিক রোজিনা ইসলামের পক্ষের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার তিনি অসুস্থ থাকায় তার চিকিৎসার জন্য আদালতের কাছে একটা আবেদন করেন। আদালত কারাবিধি নিয়ম অনুযায়ী তার আবেদনটি মঞ্জুর করে তাকে চিকিৎসার জন্য নির্দেশ দেন। এরপর প্রিজন ভ্যানে তাকে গাজীপুরের (কাশিমপুর ) কেন্দ্রীয় মহিলা কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে রোজিনা ইসলাম সেখানেই রয়েছেন।

রোজিনা ইসলামের বিরুদ্ধে সোমবার (১৭ মে) রাতে শাহবাগ থানায় মামলা স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী।

স্বাস্থ্য সচিবালয়ে দীর্ঘক্ষণ আটকে রাখার পর সোমবার(১৭ মে) রাত ৯টার দিকে সাংবাদিক রোজিনা ইসলামকে শাহবাগ থানায় প্রেরণ করা হয়। তার বিরুদ্ধে অভিযোগ ছিল অনুমতি ছাড়া মোবাইল ফোনে করোনার টিকা নিয়ে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু গুরুত্বপূর্ণ নথি লুকিয়ে রাখার ।