প্রথম আলোর সাংবাদিক রোজিনার জামিন শুনানি শেষ হয়েছে ভার্চুয়াল আদালতে

0
191
প্রথম আলোর সাংবাদিক রোজিনার

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের জামিন শুনানি শেষ হয়েছে। তার বিরুদ্ধে মামলা হয়েছিল চুরি অফিসিয়াল সিক্রেটস আইনে।
২০ মে বৃহস্পতিবার ১.৩০ মিনিটে মহানগর হাকিম বাকী বিল্লার ভার্চুয়াল আদালতে রোজিনা ইসলামের জামিন শুনানি অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে আদেশ দেবেন পরে শুনানি শেষে বিচারক বলেন।


এর আগে গত ১৮ মে (মঙ্গলবার ) প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের রিমান্ড আবেদন না মঞ্জুর করে সরাসরি কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। বৃহস্পতিবার তার জামিন শুনানির হবে।

পরের দিন তাকে আদালতে হাজির করেন । তার আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার তার জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার রিমান্ড আবেদন না মঞ্জুর করেন। একই সঙ্গে তার জামিন শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।

সাংবাদিক রোজিনার চিকিৎসার জন্য আবেদন করেন‌ তার পক্ষের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার। আদালত কারাবিধি অনুযায়ী তার চিকিৎসার জন্য প্রিজন ভ্যানে তাকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই রয়েছেন।

১৭ মে রোজিনা ইসলামের বিরুদ্ধে রাতে শাহবাগ থানায় মামলা স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী।


সচিবালয়ে দীর্ঘক্ষণ সাংবাদিক রোজিনা ইসলাম কে আটকে রাখা হয় । ৯টার দিকে সাংবাদিক রোজিনা ইসলামকে শাহবাগ থানায় আনা হয়। তার বিরুদ্ধে অভিযোগ ছিল অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি চুরি করা অভিযোগ এনেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

শাওন আহম্মেদ, দৈনিক আমাদের সংবাদ