প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে কোটচাঁদপুরে ৯৭ টি পরিবার পাচ্ছে নতুন বাড়ি

0
155

আব্দুল্লাহ বাশার,( বিশেষ প্রতিনিধি) ঈদে নতুন বাড়ি! ভাবতেই আনন্দে গাঁ কাঁটা দিয়ে ওঠে। ঘরবাড়িহীন পরিবারের স্বপ্ন এবার সত্যি হচ্ছে। তারা উপহার হিসেবে পাচ্ছেন নতুন বাড়ি। এ যেন এক নতুন স্বপ্ন। প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে কোটচাঁদপুরে ৯৭ টি পরিবারকে নতুন পাকা বাড়ি দেওয়া হবে । বরাদ্দপ্রাপ্তদের তালিকা ইতিমধ্যে শেষ হয়েছে। ২৬ এপ্রিল আনুষ্ঠানিক ভাবে সুবিধাভোগী ১৪ পরিবারের সদস্যদের হাতে ঘরের চাবি হস্তান্তর কর হয়।

মঙ্গলবার সকাল ১১টায় গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তারি অংশ হিসেবে কোটচাঁদপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার দেলোয়ার হোসেনের সভাপতিত্বে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ ৩ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য এ্যাডঃ শফিকুল আজম খাঁন চঞ্চল। বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান ও আওয়ামিলীগ সভাপতি শরিফুনেচ্ছা মিকি, পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম, ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সাদিয়া আক্তার পিংকি খাতুন, উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, উপজেলা আওয়ামিলীগের সিনিয়র সহ-সভাপতি নূরুল ইসলাম খান বাবলু, সহ-সভাপতি ফরজেল হোসেন মন্ডল, সহ-সভাপতি লুৎফর রহমান,বীর মুক্তি যোদ্ধা সাবেক কমান্ডার তাজুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) নিরুপমা রায়, মডেল থানার অফিসার ইনর্চাজ মইন উদ্দিন,পৌর আওয়ামিলীগ সভাপতি কাজী আলমগীর, এলাঙ্গী ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান খাঁন, বলুহর ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম, দোড়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল জলিল বিশ্বাস, সাবদারপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মান্নান, কুশান ইউনিয়ন পরিষদের শাহরুজ্জামান সবুজ প্রমুখ।

অনুষ্ঠান টি পরিচালনা করেন মহিলা বিষয়ক কর্মকর্তা শিল বেগম। ‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে সারাদেশের ন্যায় কোটচাঁদপুরেও ভূমিহীণ ও গৃহহীনদের জন্য নির্মিত হয়েছে স্বপ্নের নীড়। ৩য় ধাপে প্রায় ৫০০ বর্গফুটের এই বাড়িতে রয়েছে ২ টি শোবার ঘর, রান্না ঘর, টয়লেট ও বারান্দা। ইটের দেয়াল, কংক্রিটের মেঝে ও রঙিন টিনের ছাউনি দিয়ে নির্মিত বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ, নলকূপ। প্রতিটি এই নতুন ঘরের নির্মাণ ব্যায় হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা। সেই হিসেবে ঝিনাইদহ জেলায় ৩৬৬টি বাড়ির সরকারী ব্যায় ৯ কোটি ৭৫ লাখ ৩৯ হাজার টাকা। এসময় উপস্থিত ছিলেন ভূমিহীন ও গৃহহীন পরিবার উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ