ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ “মানুষ মানুষের জন্য”টিমের পক্ষে ৪২জনকে অক্সিজেন সেবা

0
167

সুজল খাঁন, মধুখালী (ফরিদপুর) প্রতিনিধিঃবৈশ্বিক করোনা মহামারী ভাইরাস মাত্রাতিরিক্ত হারে বৃদ্ধি পাওয়ায় “মানুষ মানুষের জন্য” এই শ্লোগান নিয়ে ফরিদপুর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পরিবার টিম ফ্রি সেবা প্রদানে সব সময় আপনাদের সেবায় নিয়োজিত।

ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাসেবা খোঁজ খবর, লকডাউনের মধ্যে, হাসপাতলে দূরদূরান্ত থেকে রোগীদের কাছে আসা স্বজনদের রান্না করা খাবার দেওয়া,করোনায় আক্রন্ত মানুষের বাসায় খাদ্যসামগ্রী দেওয়া,অসহায়দের মাঝে চাল ডাল, ফ্রী মাক্স প্রদান ,রক্তদান সহ বহু মানবিক কাজে সব সময় “মানুষ মানুষের জন্য” এই টিমটি অব্যাহত।

“মানুষ মানুষের জন্য” এই টিমটি করোনা মহামারী ভাইরাস মাত্রাতিরিক্ত হারে বৃদ্ধি পাওয়ায় এ পর্যন্ত ৪২ জনকে অক্সিজেন সেবা প্রদান করেছেন। আবার কখনও দেখা যায় গভীর রাতে কারো দাফনের কাপড় হাতে কিংম্বা গোরস্থানে বাশের চাটাই হাতে।

ফরিদপুর স্বেচ্ছাসেবক লীগের “মানুষ মানুষের জন্য”এই টিমের উদ্যোগে কল সেন্টার ০১৭১১২৬৭২১৪,০১৭১৬০৫৩২৪০,০১৭১৫৫৭৭০২৭,০১৭১১৯৫৫৫৭৬,০১৭২৫১৩০৬৭১,০১৭৪৯৮৪৫৫১৬,০১৭২৯৪১৪৯১০,০১৭১১৩৬৫৯৯০,১৭১১২৬৭২২২ এর মাধ্যমে ২৪ ঘন্টা, ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, ফ্রি অক্সিজেন সেবা, করোনা রোগীর লাশ গোসল, জানাজা, দাফন ও সৎকার, খাদ্য সহায়তা সহায়তা সহ বিভিন্ন মানবিক সেবা কার্যক্রম চলমান অব্যাহত রয়েছে!

ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক কমিটির সদস্য মোঃ ফারুক হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনা বলেছেন লকডাউনে কোন মানুষ যাতে খাবার অভাবে কষ্ট না পায়! সেদিকে সজাগ দৃষ্টি রাখতে! জননেত্রী শেখ হাসিনার নির্দেশ পালনে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা মানবিক সেবা নিয়ে মানুষের পাশে থাকতে প্রতিশ্রুতিবদ্ধ।

মানুষ মানুষের জন্য” বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ একটি মানবিক ও সেবাধর্মী সংগঠন। ভয়কে জয় করে করোনা মহামারির শুরু থেকে ফরিদপুর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ মানুষের পাশে ছিল।

ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি
জহুুরুল ইসলাম জনি বলেন,করোনার ভয়াবহতা যদি আরও বৃদ্ধি পায় তাহলে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা মানুষের পাশে থাকবো। আমরা মানুষের জন্য রাজনীতি করি। মানুষের মানবিক সমস্যা গুলো দেখার জন্য আমাদেরকেই এগিয়ে আসতে হবে। যারা বছরের পর বছর মিথ্যাচার করে, অপপ্রচার করে, দেশবিরোধী ও ধ্বংসের রাজনীতি করে! তাদেরকে বাংলাদেশের মানুষ সঠিক এবং সমুচিত জবাব দিবে।

ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন মজুমদার বলেন, সেবা শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। আমরা সেবার মানুষিকতা নিয়ে জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসাবে কাজ করি। বিগত দিনে আওয়ামী রাজনীতির দুঃসময়ে স্বেচ্ছাসেবক লীগ আওয়ামী লীগের দিকনির্দেশনায় কাজ করেছে। করোনার শুরু থেকে সারাদেশে স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি ইউনিট সক্রিয় অংশগ্রহণের মধ্য দিয়ে প্রমান করতে সক্ষম হয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সেবার মানসিকতা নিয়ে সবসময় মানুষের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ফরিদপুর জেলা শাখার সাবেক আহ্বায়ক কমিটির সদস্য ফারুক হোসেন , আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ফরিদপুর জেলা শাখার সহ-সভাপতি জহুরুল ইসলাম জনি, সহ-সভাপতি শাহিনুজ্জামান বাবর, যুগ্ম সাধারণ সম্পাদক সুমন মজুমদার, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাখাওয়াত হোসেন সাকু, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এম এম মনিরুজ্জামান মাসুদ, শহর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোস্তাক খাঁন, সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তফা কামাল, প্রচার সম্পাদক জাকির হোসেন আরজু সহ স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী। সহযোগিতায় ছিলেন মোঃ মেহেদী মিনর।