বরিশালে ” বারপাইকা আল-মদিনা যুব সংগঠন ” মানবিকতার অনন্য দৃষ্টান্ত।

0
182

মোঃ রাহাত হোসেন আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় এক মানবিক সংগঠনের নাম
” বারপাইকা আল-মদিনা যুব ফাউন্ডেশন ” বৈশ্বিক মহামারি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের দাফন-কাফনে কাজ করছেন স্বেচ্ছাসেবী সংগঠনটি। সংগঠটির সভাপতি নাসির উদ্দিন জানান “করোনা মৃত্যু ভয়, করিব জয়” এই শ্লোগানকে সামনে রেখে মৃত্যুভয়কে উপেক্ষা করে গ্রামের যুবকরা একত্রিত হয়ে গঠন করেন মরদেহ দাফনের সমন্বিত বাহিনী।
সদস্যদের সিদ্ধান্ত অনুযায়ী করোনা আক্রান্ত হয়ে কোনও ব্যক্তি মারা গেলে স্বাস্থ্যবিধি মেনে তাদের জানাজা ও দাফনের সকল আনুষ্ঠানিকতার কাজ শুরু করেন তারা। দাফনের পূর্ব অভিজ্ঞতা না থাকলেও ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় একটি বেসরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে সংগঠনের ২০ সদস্য প্রশিক্ষণ গ্রহন করেন। এরপর থেকেই মৃত্যুভয়কে উপেক্ষা করে মরদেহ দাফন করে চলেছেন তারা। এ পর্যন্ত ধর্মীয় নীতি মেনে ২০ জনের দাফন কাপন সম্পন্ন করেছেন।
এছাড়াও তাদের সংগঠনের বেসকিছু কার্যক্রম চলমান রয়েছে বৈশ্বিক মহামারি করোনার কর্মহীন হয়েপড়া বেসকিছু পরিবারের মধ্যে আর্থিক ও খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছে।

এছাড়াও বারপাইকা আল-মদিনা যুব ফাউন্ডেশনের উদ্যোগে টানা ৪০ দিন তাকবিরুল্লাহর সাথে ফজর সহ পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা ৫ কিশোরকে বাইসাইকেল উপহার দেন।

“বারপাইকা আল-মদিনা যুব ফাউন্ডেশন” সেচ্ছাসেবী সংগঠনটি দীর্ঘ দিন ধরে বরিশাল ও গোপালগঞ্জ জেলায় করোনা আক্রান্ত লাসের গোসল ও দাফন কাজে সহযোগীতা করে আসছে ।

জরুরী প্রয়োজনে এই স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে যোগাযোগের জন্য মোবাইল নাম্বারঃ 01302351456, 01782213602,01782213445