বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যানকে ক্রেস্ট প্রদান করেন লায়ন ক্লাব অব ঢাকা ক্যাপিটাল গার্ডেন

0
195

স্টাফ রিপোর্টার : বাংলাদেশকে বিশ্বের বুকে উন্নত রাষ্ট্র হিসেবে তুলে ধরতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রত্যেকটি মন্ত্রণালয়কে নিয়ে কাজ করে চলেছেন। তেমনিভাবে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনকে আরও ত্বরান্বিত করার লক্ষ্যে নতুন নতুন পরিকল্পনা হাতে নিয়েছেন। সে লক্ষ্যে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আরিফুর রহমান অপুকে (গ্রেড-১) পদে পদোন্নতি দিয়ে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন এর চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছেন। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়। আদেশে বলা হয় অতিরিক্ত সচিব মোঃ আরিফুর রহমানকে সর্বোচ্চ (গ্রেড-১) পদোন্নতি দিয়ে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন এর চেয়ারম্যান নিয়োগ দেয়া হলো। নতুন খবর

বিএসএফআইসি’র চেয়ারম্যান আরিফুর রহমান অপু বলেন, চিনির উপর আমদানি নির্ভরতা কমাতে টেকসই কৃষি ব্যবস্থাপনার কোন বিকল্প নেই। বিএটি বাংলাদেশ এর মাধ্যমে করা এই প্রকল্পে আমরা সেই সফলতা পেয়েছি; তা আমরা কৃষকদের মাঝে ছড়িয়ে দিতে চাই যাতে করে তারা সামনের দিনগুলোতে আখ চাষে উদ্বুদ্ধ হয়। 

তিনি আরো বলেন, আখের জাত প্রতিস্থাপনের মাধ্যমে গুণগতমানসম্পন্ন আখ উৎপাদনে সহায়তা এবং উদ্বুদ্ধকরণে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন এর সঙ্গে বিএটি বাংলাদেশ একযোগে কাজ করছে। সম্ভাবনাময় এ শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়া লক্ষ্যে নেয়া পদক্ষেপের মধ্যে বিএটি’র এই মডেল প্রকল্প অন্যতম। এ ধরনের উদ্যোগ দেশ জুড়ে সম্প্রসারণ করা গেলে দেশের প্রান্তিক চাষী চাষে উদ্বুদ্ধ হবে। এতে চিনিকলগুলোতে পুনরায় গতির সঞ্চার হবে বলে আমার বিশ্বাস। এ ধরনের কার্যক্রমে এগিয়ে যাওয়ায় বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনকে গতিশীল করার লক্ষ্যে চেয়ারম্যান (গ্রেড-১) মোঃ আরিফুর রহমান অপুকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন লায়ন ক্লাব অব ঢাকা ক্যাপিটাল গার্ডেন এর পক্ষে লায়ন খান আকতারুজ্জামান এমজেএফ রিজিয়ন চেয়ারপার্সন হেডকোয়ার্টার ডিস্টিক ৩১৫, বি-৩, বাংলাদেশ।