বিধিনিষেধ শেষ- নিয়ে আসছে যে নতুন সরকারি নির্দেশনা

0
79
কোভিড-১৯ সংক্রমণ

বার্তা সম্পাদক,শাওন আহম্মেদ।। করোনাভাইরাসের কোভিড-১৯ সংক্রমণ রোধে সরকারঘোষিত চলমান যে বিধিনিষেধের চলছে তি মেয়াদ শেষ হবে আগামী রবিবার মধ্যরাতে। তবে এবার বিধিনিষেধের মেয়াদ বাঢ়বে না বলে ধারণা করা হচ্ছে। এক্ষেত্রে সরকার মাস্ক পরতে হবে এবং স্বাস্থ্যবিধি মানানোর ওপর জোর দেবে।

সংক্রমণের এই পরিস্থিতিতে করোনাভাইরাসের সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটিও এবার বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর কোন সুপারিশ করেনি। তাই টানা এক মাসেরও বেশি সময় বিধিনিষেধের পর সরকারও আর জনগণের ক্ষতিগ্রস্ত করা বিধিনিষেধের মেয়াদ বাড়াতে চায় না।

মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা এক বিবৃতিতে জানিয়েছেন, করোনা সংক্রমণ যেহেতু অনেকটাই আমাদের নিয়ন্ত্রণে, তাই এখন স্বাস্থ্যবিধি মানার ওপর জোর দিলেই সামনের দিনগুলোতে বিপর্যয়কর খারাপ পরিস্থিতি সৃষ্টির সম্ভবনা দেখছি না। এভাবেই চিন্তা-ভাবনা করা হচ্ছে। তারপরও সবকিছু আগামী রোববারের (২৩ মে) মধ্যে চূড়ান্ত হবে । তবে সরকার যদি সংক্রমণ নিয়ন্ত্রণে আরও পরিস্থিতি সুবিধাজনক অবস্থানে থাকতে চায়, তাহলে সরকারি বিধিনিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়তে পারে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

সর্বশেষ গত ১৮ মে করোনাভাইরাসের সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সেই সভার সিদ্ধান্ত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জনগণকে জানিয়ে দেয়া হয়। সভায় সরকারী বিধিনিষেধের মেয়াদ বাড়ানোর কোনো সুপারিশ করা হয়নি।

২১ মে শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়, করোনাভাইরাসে ( কোভিড-১৯) দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৬ জনের করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন রোগী (কোভিড-১৯) শনাক্ত হন এক হাজার ৫০৪ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here