বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাকে আগুন

0
76

মো. রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: বেনাপোল স্থল বন্দরে ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। ভারত থেকে আমদানিকৃত কেমিক্যাল দাহ্য পদার্থ ব্লিচিং পাউডার পণ্যবাহী ভারতীয় ট্রাকে আগুন ধরে পণ্য সহ গাড়িটি পুড়ে ভস্মিভুত হয়েছে।

বেনাপোল বন্দরের ৩৪ নং শেডের সামনে ট্রাকটিতে আগুন ধরে যায়। এ সময় ওয়্যারহাউজের মধ্যে থাকা আমদানি পণ্যবাহি ট্রাক দিক বিদিক ছুটাছুটি করতে থাকে। বেনাপোল ফায়ার সার্ভিস ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনে। বর্জপাথ থেকে আগুন ধরেছে বলে অনেকে মন্তব্য করেন।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার সময় প্রবল বর্ষা চলাকালীন ভারতীয় এ ব্লিচিং পণ্যবাহী ট্রাকে আগুন ধরে। এ সময় বৃষ্টির মধ্যেও আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা ও বন্দর ব্যবসায়ীরা বলছেন, গাড়িতে আগুন লাগার আধা ঘন্টা পরে বেনাপোল ফায়ার সার্ভিস এসেছে। বেনাপোল বন্দরের ফায়ার সার্ভিসেরও কোন খবর ছিল না। ৪০ থেকে ৪৫ মিনিট পরে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। বন্দরের গাফিলতির কারণে আজ এই দূর্ঘটনা ঘটেছে। বন্দরে ফায়ার সার্ভিসে যারা দায়িত্বে ছিল তারা দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। এসব ভুলের কারণে আজ ব্যবসায়ীরা নিঃস্ব হয়ে যাচ্ছে।

বেনাপোল ফায়ার সার্ভিসের ইনচার্জ রতন কুমার দেবনাথ বলেন, কি ভাবে আগুন লেগেছে তা এখন বলা সম্ভব না। বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার বলেন অগ্নিকা-ের ব্যপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। By

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here