ভারত ফেরত যাত্রীদের কোয়ারান্টাইন বাস্তবায়নে খুলনা বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
123

রাসেল ইসলাম,শার্শা উপজেলা প্রতিনিধি: ভারত ফেরত বাংলাদেশীদের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভা করছেন খুলনা বিভাগীয় কমিশনার। বুধবার বিকাল ৫টার সময় যশোর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানর সভাপতিত্বে বেনাপাল বন্দর সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এত প্রধান অতিথি হিসাব উপস্থিত ছিলন খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন (এনডিসি)।

এসময় আরো উপস্থিত ছিলেন, যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার, বেনাপাল কাস্টমস কমিশনার মা. আজিজুর রহমান, যোশার ৪৯ ব্যাটালিয়ন বিজিবির সিও লে.কর্নেল সেলিম রেজা ও উপ-অধিনায়ক মেজর তোফিক মাহমুদ, যোশার জেলার সিভিল সার্জন মা. আবু শাহিন, বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) মো. আব্দুল জলিল, বেনাপোল বন্দর উপ-পরিচালক (ট্রাফিক) মামুন তরফদার, নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান,যোশার জেলার সহ: ভূমি কমিশনার ইউসুফ আলী, যোশার জেলার সহঃ কমিশনার কাজী আতিকুর রহমান, শার্শা উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা ,শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি, বেনাপাল থানার অফিসার ইনচার্জ মো. মামুন খান, বেনাপাল ইমিগ্রশন ওসি তদন্ত মুজিবুর রহমান, শার্শা উপজলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ইউছুফ আলীসহ স্থানীয় গনমাধ্যমকর্মী।


এসময় প্রধান অতিথি বলেন, ভারত থেকে যে সকল আমদানীকৃত পণ্যের ট্রাক ড্রাইভার ও হেলপার দেশ প্রবেশ করেছে ও বাংলাদেশ থেকে যে সকল ড্রাইভার ও হেলপার ওপার যাই তাদের গতিবিধি পর্যবক্ষেন সহ স্বাস্থ্য ঝুঁকির কথা আমরা চিন্তা করে কিভাবে এদেরকে টিকার আওতায় আনা যায় সকল বিষয়গুলা আমরা ওয়ার্ক আউট করছি। সারা দেশের মানুষ আতংক ছিল যে বেনাপাল ও দর্শনা সীমান্ত দিয়ে যে সকল পাসপোর্ট যাত্রীর এসেছে তাদের মাধ্যমে ভারতীয় ভারিয়ান্ট ছড়িয়ে পড়তে পারে ও সবাইকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলতে পারে। কি আমরা এই কোয়ারান্টাইন নিশ্চিত করার মাধ্যমে দেশবাসীকে আশ্বস্ত করতে চাই এ দুটি‌ বন্দর দিয়ে ভারতীয় ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ার কোন আশঙ্কা নেই।