মুক্তাগাছায় আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি

0
328

মোঃ মাহমুদুল হাসান; মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি: মুক্তাগাছায় আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে, বাড়ছে চুরি, ছিনতাই, পকেটমারসহ নানাবিধ অপকর্ম। তাছাড়া মাদকে শহরের কয়েকটি স্থানসহ উপজেলার বিভিন্ন এলাকায় চলছে মাদক ব্যবসা। শহরের লক্ষীখোলা ও মধ্যহিস্যা এলাকা থেকে একঘন্টার ব্যবধানে দুইটি মোটর সাইকেল চুরি, থানার সামনে থেকে মোবাইল ছিনতাইসহ পকেট মেরে নগদ টাকা নিয়ে গেছে।

জানাযায়, গত শনিবার (১২ ফেব্রুয়ারি) রাত ৯টায় আজকের পত্রিকার প্রতিনিধি হোসাইন আহমেদ সুলভের শহরের মধ্যহিস্যা বাসার সামনে থেকে তার Hunk মোটর সাইকেল ও এর প্রায় ঘন্টাখানেক আগে পাশ্ববর্তী লক্ষীখোলা এলাকার মোঃ বাবুল মিয়ার পালসার মোটরসাইকেল চুরি করে নিয়ে যায়। রবিবার বিকেলে মুক্তাগাছা সাবরেজিস্টার অফিসের সামনে থেকে পাশ্ববর্তী ফুলবাড়ীয়া উপজেলার বাসিন্দা জয়নাল আবেদনী এখানে জমি দলিল করতে আসলে তার কাছ থেকে ৬৫ হাজার টাকা পকেট মেরে নিয়ে যায়। এছাড়া সত্রাশিয়া,সাতাশিয়া,পাইকাশিমুল থেকে গত এক মাসে ৬/৭টি গরু ছাগল চুরি হয়েছে। ময়মনসিংহ শারিরীক শিক্ষা কলেজের প্রফেসর আমিনুল ইসলামের স্ত্রীর মোবাইল ছিনতাই হয়েছে নতুন বাজার এলাকা থেকে, ঢাকা লিটন কনফেকশনারীর কর্মচারীর সেলকের গলায় খুর ধরে থানার সামনে থেকে মোবাইল ছিনতাই, বড় মসজিদের সামনে থেকে স্বপ্নীল মোবাইল সেন্টার মালিকের আত্মীয়র বাচ্চার গলায় খুর ধরে সোনার চেইন ছিনতাই, নতুন বাজার ত্রি মোহনী স্কুলের পূর্ব পাশের আনিছ সাহেবের বাসা থেকে তালা ভেঙ্গে দিন দুপুরে চুরি। লক্ষীখোলার বাবুল মিয়া জানান, তার পালসার মোটর সাইকেলটি বাসার সামনে রেখে ভেতরে যাওয়ার কয়েক মিনিট পরে এসে দেখে মোটর সাইকেলটি চুরি করে নিয়ে গেছে।

এছাড়াও শহর ও গ্রাম্য এলাকার বিভিন্ন স্থানে বিপিএল ক্রিকেট খেলায় বাজি ধরে জুয়া (ইস্টু) খেলা চলছে ব্যাপক ভাবে। এতে চুরি, ছিনতাই, পকেটমারসহ আইন শৃঙ্খলার অবনতি চরম আকার ধারন করেছে। শহরের একাধিক সচেতন ব্যক্তিরা জানান, এলাকার আইন শৃঙ্খলার চরম অবনতি ঘটেছে। প্রতিনিয়ত ঘটছে চুরি, ছিনতাই, অবাধে চলছে মাদক সেবন।
মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান বলেন চুরি, ছিনতাই ঘটনা শোনামাত্রই ব্যবস্থা নিচ্ছি। মোটর সাইকেল চুরির ঘটনা সম্পর্কে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমরা খোঁজখবর নিচ্ছি, কোন সন্ধান পেলে জানাব।

মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মনসুরকে এব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, আইনশৃঙ্খলা বিষয়ক মিটিং আছে সেখানে এ বিষয়ে আলোচনা করে এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।