মেহেন্দিগঞ্জের আন্তঃজেলা ডাকাত আটক

0
376

ফয়সাল হাওলাদার //স্টাফ রিপোর্টারঃ বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কুখ্যাত ডাকাত নাঈম দেওয়ান (২৫) কে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত নাঈম দেওয়ানের নামে ডাকাতি, খুন, বিষ্পোরক আইনে একাধিক মামলা রয়েছে।গত ৬ নভেম্বর রাত আনুমানিক ১টার দিকে মেহেন্দিগঞ্জ থানার দড়িরচর খাজুরিয়া ইউনিয়নের বামনেরচর এলাকায় মেহেন্দিগঞ্জ থানা পুলিশ অভিযান পরিচালনা করে নাঈম দেওয়ানকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।

এ সময় তার হেফাজত থাকা এক নলা বন্ধুক, ২রাউন্ড কার্টুস মোবাইল উদ্ধারমূলে জব্দ করা হয়।এ বিষয়ে বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন স্থানীয় সাংবাদিকদের ব্রিফিং কালে বলেন, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিভিন্ন ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন গ্রেফতারকৃত নাঈম।তিনি বলেন, মেহেন্দিগঞ্জ থানা পুলিশের বিশেষ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

মেহেন্দিগঞ্জের মানুষের শান্তি এবং আইনশৃঙ্খলার উন্নতির লক্ষ্য অভিযান অব্যাহত থাকবে, বিগত দিনের চেয়ে বর্তমান সময়ের ওসি শফিকুল ইসলাম এর দক্ষতায় এখানকার আইনশৃঙ্খলার অবস্থা সন্তোষজনক। মেহেন্দিগঞ্জের আইনশৃঙ্খলা উন্নতির লক্ষে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।উল্লেখ্য, নদীতে নাঈম দেওয়ানের নেতুত্বে একদল ডাকাত নৌযানে ডাকাতি করাই তাদের পেশা। কিশোর বয়স থেকে ধীরে ধীরে নৌপথে চাঁদাবাজী, ছিনতাই ও ডাকাতির মত জঘন্য অপরাধে জড়িয়ে পড়ে নাঈম দেওয়ান।সে বরিশাল ও ভোলা জেলার বিভিন্ন রুটের নদীতে তার দলবল নিয়ে ডাকাতি করে।

এ ব‌্যাপা‌রে মেহেন্দিগঞ্জ থানার অ‌ফিসার ইনচার্জ ও‌সি মোঃ শফিকুল ইসলাম ব‌লেন, কুখ‌্যাত ডাকাত নাঈম দেওয়ান আত্নগোপনে থেকে বা‌ড়ি‌তে আসার খবর পে‌য়ে থানার সেকেন্ড অফিসার মোঃ আরিফ হোসেন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স অ‌ভিযান চা‌লি‌য়ে তা‌কে গ্রেফতার ও অস্ত্র উদ্ধার করেন।নাঈম দেওয়ানের বিরুদ্ধে মেহেন্দিগঞ্জ উপজেলা, মুলাদী উপজেলা ,কাজিরহাট থানা, কাউনিয়া থানাসহ আরো একাধিক থানায় ১২/১৪ টি মামলার এজাহার নামীয় আসামি।