মেহেন্দিগঞ্জে অফিস চলাকালীন সময়ে অফিস না করায় ডাঃ কে শোকজ!

0
99

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ সজল দত্ত অফিস চলাকালীন সময়ে তার পদায়নকৃত ভাষানচর উপঃ স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা সেবা না দিয়ে ব্যক্তিগত অনুশীলনে ব্যস্ত থাকার অভিযোগে শোকজ করা হয়।

জানা যায়, মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে ভাষানচর উপঃ স্বাস্থ্য কেন্দ্রে ডাঃ সজল দত্ত শুরু থেকেই ওখানে নিয়োগকৃত হলেও তিনি যথাসময়ে কখনোই সেখানে উপস্থিত হন নি, এবং চেম্বার করেন নি।

যেকারণে ওই এলাকার সাধারণ জনগণ মহান চিকিৎসা সেবা থেকে দীর্ঘদিন যাবত বঞ্চিত। এ নিয়ে কয়েক দফা এলাকার লোকজন ও স্থানীয় জনপ্রতিনিধি কয়েকবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৌখিক অভিযোগ করলেও কোন ভ্রুক্ষেপ করেননি সাবেক উপজেলা পঃ পঃ ও স্বাস্থ্য কর্মকর্তা।

গত ০২ এপ্রিল “২২ শনিবার সকাল থেকে ডাঃ সজল দত্ত ভাষানচরে সরকারি দ্বায়িত্ব পালন না করে সে উপজেলা হাসপাতালের সামনে ব্যক্তিগত অনুশীলন / চেম্বার করা নিয়ে ব্যস্ত থাকার অভিযোগে উপজেলা পঃ পঃ স্বাস্থ্য কর্মকর্তা তাকে শোকজ করেন, যাহার স্মারক নংঃ উস্বাক/মেহেন্দি/২০২২/৩৮১/১(৭)। এবং ৩ কর্ম দিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন।


সূত্রে আরো জানা যায়, ডাঃ সজল দত্ত কোন নিয়ম নীতির তোয়াক্কা না করেই ইচ্ছেমত অফিস করে থাকেন, যখন ইচ্ছা অফিসে যাবেন আর ইচ্ছা না হলে অফিসে যান না।
এই ব্যাপার নিয়ে বেশ কয়েকবার গুঞ্জন উঠলেও তিনি নিজ তবিয়তে বহাল রয়েছেন।

প্রশ্ন থেকে যায়, এই অনিয়মের শেষ কোথায়? আর তার প্রশ্রয়দাতা কারা?

করোনাকালীন সংকটময় মূহুর্তেও তিনি ডায়াগনস্টিক সেন্টারে চেম্বার করতে না পারায় নিজ বাসায় বসে রোগী দেখার অভিযোগ রয়েছে।

ঘটনার বর্ণনা জানতে ডাঃ সজল দত্ত কে মুঠোফোনে বেশ কয়েকবার যোগাযোগ করার চেস্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

শোকজ আর অনিয়মের সত্যতা যাচাইয়ে উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান সাংবাদিকদের জানান, ডাঃ সজল দত্তকে গতো ৩০ তারিখেও কারন দর্শানোর জন্য নোটিশ দেওয়া হয়, এবং ভাসানচর উপঃ স্বাস্থ্য কেন্দ্রে ডিউটি না করার কারনেও নোটিশ প্রদান করা হয়। সে নোটিশের কারন দর্শালে জানা যাবে।

এ ব্যাপারে বরিশাল জেলার সিভিল সার্জন মারিয়া হাসান কে মুঠোফোনে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, এ ব্যাপারে আমি এখনও জানি না, তবে বিষয় টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পঃ পঃ কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান এর কাছ থেকে জেনে নিবেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here