মেহেন্দিগঞ্জে গৃহহীনদের মাঝে ঈদ উপহার ঘর প্রদান।

0
52

নিজস্ব প্রতিবেদক//প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের জন্য আবাসন নিশ্চিত করার সরকারের লক্ষ্যমাত্রার অংশ হিসেবে ঈদ-উল-ফিতরের আগে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩২ হাজার ৯০৪টি ঘর হস্তান্তর করবেন।

মঙ্গলবার সকাল ১১ টায় ৪৯২ টি উপজেলায় এক যোগে উদ্যোগী দপ্তর আশ্রয়ণ-২ প্রকল্প প্রধানমন্ত্রীর কার্যালয় এর প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন দের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করবে। সারা বাংলাদেশে ঈদের পূর্ব মুহূর্তে ঈদের উপহার হিসেবে আজ ৩২ হাজার ৯ শত ৪ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার।



মেহেন্দিগঞ্জে সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী কতৃক গৃহহীন মানুষের মাঝে ইদ উপহার হিসেবে ঘর প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।


ঈদ উপহার হিসেবে মেহেন্দিগঞ্জের ১৭০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত গৃহ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পংকজ নাথ।


এসময় সাংসদ পংকজ নাথ তার বক্তব্যে বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর সুখ-শান্তি নিশ্চিত করেছেন শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে মানুষের জীবনমান উন্নয়নে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২ শতাংশ জমি সহ নতুন ঘর নির্মাণ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে মানুষটি সারাক্ষণ শুধু জনকল্যাণে কাজ করে যাচ্ছেন সেই মানুষ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলের কাছে দোয়া চান সাংসদ পংকজ নাথ।

উক্ত ইদ উপহার ঘর প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুননবী, উপজেলা প্রকৌশলী মোঃ বোরহান উদ্দিন মোল্লা, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ কামাল হোসেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ মাহামুদুল হাসান, মাধ্যমিক শিক্ষক অফিসার তপন কুমার দাস, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শাহাদাত হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মুজাহিদুল ইসলাম, নাগরিক কমিটির আহবায়ক সাংবাদিক জাহিদুল বারি খোকন, প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক আবুল কালাম সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।


উল্লেখ্য, মুজিব বর্ষ উপলক্ষে ঈদের উপহার হিসেবে ৩য় পর্যায় বরিশাল জেলায় ভূমিহীন ও গৃহহীন ১ হাজার ৮শ’ ৫৬টি পরিবারকে জমি সহ নতুন নির্মিত গৃহ দিচ্ছে সরকার। ২ শতাংশ খাস জমি সহ ২ কক্ষ বিশিষ্ট প্রত্যেকটি ঘরের মোট আয়তন ২৯৪ বর্গফুট। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা ও নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের বাসস্থান নিশ্চিতকল্পে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জমিসহ এই ঘর প্রদান করা হচ্ছে। প্রতিটি ঘর নির্মানে ব্যয় হয়েছে ২ লাখ ৪০ হাজার টাকা। ঘরের পাশে সবজী চাষ সহ আয় বর্ধক নানা সুযোগ সুবিধা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here