মেহেন্দিগঞ্জে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা।

0
189

ফয়সাল হাওলাদার /মেহেন্দিগঞ্জ প্রতিনিধিঃ
‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ এই প্রতিপাদ্য নিয়ে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত ৭ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী যথাযথভাবে পালনের লক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (২৮ আগস্ট) বেলা ১১টায় উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে এ সভাটি অনুষ্ঠিত হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা ভিক্টর বাইন’র সভাপতিত্বে উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন মেহেন্দিগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক ও বরিশাল প্রেস’র মেহেন্দিগঞ্জ প্রতিনিধি মোঃ ইব্রাহিম মুন্সী, দৈনিক একুশের সময়ের সম্পাদক রাজিব তাজ, দৈনিক দখিনের কাগজ’র মেহেন্দিগঞ্জ প্রতিনিধি ফয়সাল হাওলাদার ও দৈনিক তৃতীয় মাত্রার মেহেন্দিগঞ্জ প্রতিনিধি আবুল হাসেম প্রমুখ।

মতবিনিময় সভায় বলেন, নদী, কাল, বিল ও মোহনায় মাছের অবাদ চলাচল নিশ্চিত করতে ড্রেজিং করা ও অপরিকল্পিত বাঁধ না দেওয়া।  অবৈধ জাল উচ্ছেদে জেলেদের সচেতন করা সহ অভিযান পরিচালনা বাড়াতে হবে।  দেশীয় প্রজাতির মাছ রক্ষায় মাছের প্রধান প্রজননকাল নির্ণয় করে নিষেধাজ্ঞা আরোপ জোরদার করতে হবে।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, এ বছর মৎস্য সপ্তাহ পালন উপলক্ষ্যে মাইকিং ব্যানার ফেস্টুনের মাধ্যমে প্রচারণা, সাংবাদিকদের সাথে মতবিনিময়, জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ, মৎস্য সম্পদের অগ্রগতি নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন, চাষীদের সাথে মতবিনিময়, পরামর্শ প্রদান, মাটি ও পানি পরীক্ষা, প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ করা হবে।