মেহেন্দিগঞ্জে ডায়াগনস্টিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা। সিলগালা ১, জরিমানা ২।

0
572

ফয়সাল হাওলাদার : চিকিৎসা সেবা যতোই উন্নতির দিকে ধাবিত হয়, ততোই দালাল নির্ভর ও ভুয়া যন্ত্রপাতি দ্বারা পরিচালিত হয় দেশের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার গুলো। ভোগান্তির স্বীকার হয় অসহায় রোগী ও সঠিক চিকিৎসা থেকে বঞ্চিত হয় সাধারণ জনগণ।

সারাদেশে ৭২ ঘন্টার মধ্যে লাইসেন্স বিহীন ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করার ঘোষণা প্রদান করায় থেমে নেই ভ্রাম্যমাণ আদালত, সীলগালা ও জরিমানা।

এরই ধারাবাহিকতায় বরিশালের মেহেন্দিগঞ্জে গতোকাল মঙ্গলবার মোবাইল কোর্ট পরিচালনা করে একটি ডায়াগনস্টিক সেন্টার কে সিলগালা, দুইটা ডায়াগনস্টিক সেন্টার কে জরিমানা ও একটি বেসরকারি হাসপাতালের অপারেশন থিয়েটার বন্ধ করে দেওয়া হয়।


খোজ নিয়ে জানা গেছে, মেহেন্দিগঞ্জের উলানিয়া ইউনিয়নের শান্তনা ডায়াগনস্টিক সেন্টার কে সিলগালা করা হয়, পপুলার ডায়াগনস্টিক সেন্টার কে ৫০০০/- ( পাঁচ হাজার টাকা) জরিমানা, ইউনি এইড হাসপাতাল এন্ড মেহেন্দিগঞ্জ ডায়াবেটিস সেন্টার কে ৫০০০/- ( পাঁচ হাজার টাকা) জরিমানা করা হয়।


তথ্য সূত্রে আরো জানা যায় যে, ইউনি এইড হাসপাতাল এন্ড মেহেন্দিগঞ্জ ডায়াবেটিস সেন্টার এর অপারেশন থিয়েটার বন্ধ করে দেওয়া হয়।


এ ব্যাপারে মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুরুন্নবী সাংবাদিকদের বলেন, লাইসেন্স বিহীন ডায়াগনস্টিক সেন্টার উলানিয়া তে বিগত দিন যাবৎ চিকিৎসা প্রদান করে আসছিলো, তাই আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শান্তনা ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেই, এবং হাসপাতালের সামনে পপুলার ডায়াগনস্টিক সেন্টার ও ইউনি এইড হাসপাতাল এন্ড মেহেন্দিগঞ্জ ডায়াবেটিস সেন্টার কে জরিমানা করা হয় এবং ইউনি এইড হাসপাতাল এন্ড মেহেন্দিগঞ্জ ডায়াবেটিস সেন্টার’র অপারেশন থিয়েটারে যথাযথ মালামাল ও অন্যান্য ক্রাইটেরিয়া মেইনটেইন না করার কারনে বন্ধ করে দেওয়া হয়।



এছাড়া ইউএনও মোঃ নুরুন্নবী আরো বলেন, সরকারের নির্দেশনা অমান্য করে ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করা সম্ভব নয়, মেহেন্দিগঞ্জ উপজেলা প্রশাসন এ ব্যাপারে কোন আপোষ করবে না। যেখানেই অনিয়ম, সেখানেই প্রয়োজনীয় পদক্ষেপ নিবে। মেহেন্দিগঞ্জ যেহেতু একটি দ্বীপাঞ্চল এলাকা, তাই এখানের সাধারণ জনগণ যাতে সঠিক ও সুচিকিৎসা পায় সেই ব্যবস্থা করা হবে ইনশাআল্লাহ।