মেহেন্দিগঞ্জে পার্বত্য শান্তিচুক্তির ২৪তম বার্ষিকী উপলক্ষে আনন্দ র‌্যালি ও পথসভা

0
134

মেহেন্দিগঞ্জ প্রতিনিধিঃ মেহেন্দিগঞ্জে পার্বত্য শান্তিচুক্তির ২৪তম বার্ষিকী উপলক্ষে আনন্দ র‌্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। এই উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টা মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে পৌরসভা কার্যালয়ের সামনে অস্থায়ীভাবে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতীকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। পরে সকাল সাড়ে ১০টায় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে একটি আনন্দ র‌্যালি বেরা করা হয়। র‌্যালিটি পাতারহাট বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে তেমুহনী চত্বরে পথসভায় মিলিত হয়।

পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব কামাল উদ্দিন খান, সহ-সভাপতি ও মেহেন্দিগঞ্জ সদর ইউনিয়ন চেয়ারম্যান নিজাম উদ্দিন আহম্মেদ, যুগ্ম-সাধারন সম্পাদক ইদ্রিস আলী বেপারী, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস জব্বার কানন, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম খন্দকার টেনু, বরিশাল জেলা পরিষদ সদস্য শহীদ খান, উপজেলা আ’লীগের সম্পাদক মন্ডলীর সদস্য ও কাউন্সিলর শোয়েব হোসেন সোহরাব, উপজেলা আ’লীগের কার্যকরি কমিটির সদস্য ও ৩নং চরএককরিয়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মকিম তালুকদার, উপজেলা আ’লীগের সদস্য মোশারফ হোসেন হাওলাদার, পৌর আ’লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও পৌর প্যানেল মেয়র নুরুল হক জমদ্দার, উপজেলা যুবলীগের সভাপতি পারভেজ চান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক ও পৌর কাউন্সিলর আব্দুল মোতালেব জাহাঙ্গীর, যুগ্ম-আহবায়ক ফিরোজ গোলদার, পৌর কাউন্সিলর সাইদুর রহমান মনির, মেহেন্দিগঞ্জ জাতীয় শ্রমিক লীগের যুগ্ম-আহবায়ক শাহ আলম বাঘা, যুগ্ম-আহবায়ক কাঞ্চন আলী হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি নিরব হোসেন বেপারী, পৌর ছাত্রলীগ সভাপতি সাখাওয়াত হোসেন রনি, সাধারন সম্পাদক সুমন হোসেন প্রমুখ। আনন্দ র‌্যালি ও পথসভায় মেহেন্দিগঞ্জ উপজেলা ও পৌর সহ বিভিন্ন ওয়ার্ড থেকে আগত নেতাকর্মীরা শতস্ফুর্তভাবে অংশগ্রহণ করেণ।

অনুষ্ঠান পরিচালনা করেণ মেহেন্দিগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এইচ এম রকিব। পথসভায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশক্রমে পাহাড়ী অমিমাংসীত এবং প্রতিহিংসা পরায়ন এলাকায় ১৯৯৭ সালে তৃতীয় পক্ষ ছাড়াই শান্তিপূর্ন ভাবে চুক্তিপত্র সম্পাদন করেন তৎকালীন সাবেক সফল চীফ হুইফ, বর্ষীয়ান রাজনীতিবিদ, বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ্ এমপি। তারা এই চুক্তিপত্র সম্পাদনের ২৪তম বার্ষিকী উপলক্ষে এবং চুক্তি সম্পাদনের মাধ্যমে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।