যুবলীগ নেতা মনিরুল হত্যার ৭ বছর আজ: মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী মুন্সি’র চাকরীচ্যুত ও এমপিও বাতিল হয়নি

0
186

জেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দরের সিঅ্যান্ডএফের কোষাধ্যক্ষ ও যুবলীগ নেতা মনিরুল ইসলামের হত্যাকান্ডের ৭ বছর আজ। ২০১৪ সালের ২৪ অক্টোবর শিবগঞ্জ স্টেডিয়ামের কাছে পরিকল্পিতভাবে তাকে গুলি করে হত্যা করা হয় এই ব্যবসায়ী নেতাকে। এই হত্যা মামলার বিচারকার্যও শেষ হয়েছে। বিচারকার্য শেষে ২০১৯ সালের ২০ জুন ৯ জনের মৃত্যুদণ্ড ২ জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ প্রদান করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক। তবে, উচ্চ আদালতে আসামীরা আপিল করার জন্য রায় কার্যকর আদেশ অপেক্ষামান।
কিন্তু মৃত্যুদÐ সাজাপ্রাপ্ত অন্যতম আসামী মো. সিরাজুল ইসলাম মুন্সিকে এখনো তার চাকরী থেকে বহিষ্কার ও এমপিও বাতিল করা হয়নি বলে অভিযোগ করেছেন নিহত মনিরুল ইসলামের স্ত্রী ও মামলার বাদী রহিমা বেগম।
জানা গেছে, মৃত্যুদÐ প্রাপ্ত অন্যতম আসামী সিরাজুল ইসলাম মুন্সি বালিয়াদিঘী দারুস সুন্নাহ গোলিস্থায়া দাখিল মাদ্রাসায় সহ-সুপার পদে চাকরী করতেন। আর বালিয়াদিঘী দারুস সুন্নাহ গোলিস্থীয়া দাখিল মাদ্রাসার সুপার আব্দুল মালেকের দাবী আদালতের রায় ঘোষণার কিছুদিন পরেই সিরাজুল ইসলাম মুন্সিকে চাকরী থেকে বহিষ্কার আদেশ চেয়ে নীতিমালা অনুযায়ী মাদ্রাসা শিক্ষা বোর্ডের ডিজি বরাবর আবেদন পাঠানো হয়েছে।
এব্যাপারে নিহত মনিরুল ইসলামের স্ত্রী ও মামলার বাদী রহিমা বেগম অভিযোগ করে বলেন, আমার স্বামীকে আসামীরা পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আদালতও এর রায় ঘোষণা করেছেন। আমি এ রায়ের প্রতি সন্তুষ্ট। তবে, আসামীদের পক্ষ থেকে হাইকোর্টে আপিল করায় রায় কার্যকরের অপেক্ষায় রয়েছি। কিন্তু দুঃখজনক বালিয়াদিঘী দারুস সুন্নাহ গোলিস্থীয়া দাখিল মাদ্রাসার সুপার আব্দুল মালেক মৃত্যুদÐ প্রাপ্ত আসামী সিরাজুল ইসলাম মুন্সিকে এখন পর্যন্ত চাকরীতে বহাল রেখেছেন। যা সম্পূর্ণ অবৈধ। আসামীদের রায় কার্যকর করতে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোরদাবী জানাচ্ছি, যেনো সিরাজুল ইসলাম মুন্সিকে দ্রæত তার চাকরী থেকে বহিষ্কার করা হয়।
এদিকে, বালিয়াদিঘী দারুস সুন্নাহ গোলিস্থীয়া দাখিল মাদ্রাসার সুপার আব্দুল মালেক জানান, আমি ও গভর্ণিং বডি আদালতের রায় ঘোষণার কিছুদিন পরেই মো. সিরাজুল ইসলাম মুন্সিকে চাকরী থেকে বহিষ্কার আদেশ চেয়ে নীতিমালা অনুযায়ী মাদ্রাসা শিক্ষা বোর্ডের ডিজি বরাবর আবেদন পাঠিয়েছি। তার বেতন-ভাতাও বন্ধ রয়েছে। কিন্তু এখনো তার এমপিও বন্ধ হয়নি। এমপিও বাতিলের আবেদন গত ১৪ সেপ্টেম্বর-২০২১ইং তারিখে আমাদের ফেরত পাঠিয়েছেন সংশ্লিষ্ট দপ্তর। ফেরতকৃত আবেদনে বলা হয়েছে তদন্তের প্রয়োজন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা সিরাজুল ইসলাম মুন্সির এমপিও বাতিল চেয়ে পূণরায় আবেদন করবো।
এব্যাপারে শিবগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমি সুপার ভাইজার মো. আঃ মান্নান জানান, আমার জানা মতে বালিয়াদিঘী দারুস সুন্নাহ গোলিস্থীয়া দাখিল মাদ্রাসা থেকে সহ-সুপার সিরাজুল ইসলাম মুন্সির এমপিও বাতিলের জন্য শিবগঞ্জ উপজেলা মাধ্যমিক অফিস এখনো কেউ আবেদন করেছে এটা আমার জানা নাই।
উল্লেখ্য, ২০১৪ সালের ২৪ অক্টোবর দুপুরে সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আখেরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি সিরাজুল ইসলাম মুন্সিসহ আসামীরা সিান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মনিরুল ইসলামকে তার শিয়ালমারা গ্রামের বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর সন্ধ্যায় শিবগঞ্জ স্টেডিয়ামের কাছে মনিরুলকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় মনিরুলের স্ত্রী রহিমা বেগম বাদী হয়ে শিবগঞ্জ থানায় ১৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলার বিচারকার্য শেষে ২০১৯ সালে ২০ জুন চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ৯ জনকে মৃত্যুদÐ ও ২ জনকে যাবজ্জীবন কারাদÐাদেশ দেন। এর মধ্যে সিরাজুল ইসলাম মুন্সি মৃত্যুদÐ প্রাপ্ত অন্যতম আসামী।

শিবগঞ্জের সড়কে আবারো ডাকাতদের হামলা: নিহত-১
জেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ-ভোলাহাট সড়কের ঘোষলাদা এলাকায় এক পেয়ারা বিক্রেতা ডাকাতদের হামলার শিকার হয়েছেন। এর আগে গত ২৩ আগষ্ট একই সড়কের সোনাজল ৩টি নাইটকোচ সহ বিভিন্ন যানবহনে ডাকাতির ঘটনা ঘটে।
নিহত পেয়ারা বিক্রেতা শিবগঞ্জ উপজেলার দাইপুখুরিয়া ইউনিয়নের কাশিয়াবাড়ী গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে জিয়ারুল ইসলাম।
স্থানীয় অধিবাসী জয়নাল জানান, শুক্রবার (২২ অক্টোবর) রাত ৯টার দিকে পেয়ারা বিক্রেতা জিয়ারুল অটোরিক্সা যোগে বাড়ি ফেরার পথে ঘোষলাদা নামক স্থানে অটোরিক্সা টিকে দাঁড় করিয়ে ধারালো চাকু দিয়ে যাত্রীদের জিম্মি করে। এসময় জিয়ারুল চিৎকার করলে ধস্তাধস্তির একপর্যায়ে চাকুটি জিয়ারুলের পেটে আঘাত করে। এসময় স্থানীয়রা এগিয়ে আসলে ওই ডাকাত দল পালিয়ে যায় এবং আহত জিয়ারুল কে প্রথমে শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যায়।
এদিকে শিবগঞ্জ থানার ওসি (তদন্ত্র) আসাদ আহম্মেদ জানান, ডাকাতির কোন ঘটনা নয় এটি। নিহত জিয়ারুল অটোরিক্সা যোগে বাড়ি ফেরার সময় দূর্বৃত্তরা তার পেটে ছুড়ি দিয়ে আঘাত করলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তবে, নিহতের লাশ এখনও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে এবং এ ঘটনায় কোন অভিযোগ থানায় আসেনি। তিনি আরও জানান, এ ঘটনায় এখনও কোন গ্রেফতার হয়নি।



চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্রসহ যুবক গ্রেপ্তার

জেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জের র‌্যাবের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫ এর মোল্লাপাড়া ক্যাম্পের সদস্যরা। শুক্রবার রাতে জেলার গোমস্তাপুর উপজেলার বংপুর এলাকায় অভিযান চালিয়ে ওই যুবককে গেস্খপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত যুবক গোমস্তাপুর উপজেলার জগৎ গ্রামের মো. আব্দুল লতিফের ছেলে মোঃ মিঠন মিয়া (২৪)।
শুক্রবার গভীর রাতে র‌্যাব চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জেলার গোমস্তাপুর থানাধীন বংপুরস্থ মুসা মার্চেন্ট মুরগীর ফার্মের সামনে অভিযান চালিয়ে গেস্খপ্তারকৃত যুবকের হাতে থাকা শপিং ব্যাগটি তল্লাশী করলে ৩টি দেশী লোহার তৈরী ওয়ান শুটার গান, যাহার প্রতিটির দৈর্ঘ্য ২৩ সে.মি. (বিশেষ গ্রীপার সংযুক্ত), প্রতিটি গানে হেমার, ট্রিগার সংযুক্ত এবং ফায়ারিং পিন বিহীনসহ তাকে হাতেনাতে গ্রেপ্তার করে । এঘটনায় গেস্খপ্তারকৃত যুবকের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানায় মামলা রুজু করা হয়েছে।

মোঃ মাইনুল ইসলাম
জেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ
০১৭১৩-৭৮৫১৮৫
তারিখ-২৩/১০/২০২১খ্রি..