লালমনিরহাট জেলায় প্রযুক্তি বিশ্বায়নের যুগে আইসিটি আলো ছড়াচ্ছেন

0
955

এস.বি-সুজন,লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে জেলার শতশত শিক্ষার্থীদের শিক্ষা সেবা দিয়ে যাচ্ছেন আইসিটির শিক্ষক সবুজ ইসলাম রাজ।
এরই ধারাবাহিকতায় আজ ২৪ ডিসেম্বরে তারই প্রতিষ্ঠান আইসিটি স্পেশাল কেয়ার ও আইকন প্লাস বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং এর সহযোগিতায় আইসিটি প্রতিযোগিতা কুইজ প্রতিযোগিতা ২০২১অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিযোগিতায় জেলার বিভিন্ন কলেজের
প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমনিরহাট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইউসুফ আলী ও কলেজের শীর্ষস্থানীয় বিভাগের বিভাগীয় প্রধানগণ।

কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রথম স্থান অধিকার করেন লালমনিরহাট ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আহনাফ আজমাইন। প্রথম স্থান অধিকারী আজমাইন কে আইসিটি স্পেশাল কেয়ার ও আইকন প্লাস বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং এর পক্ষ থেকে এইচ পি ব্র্যান্ডের একটি ল্যাপটপ দিয়ে পুরস্কৃত করা হয়।


দ্বিতীয় স্থান অধিকারকারী লালমনিরহাট সরকারি কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রায়হান ইসলাম কে একটি স্মার্ট মোবাইল ফোন দিয়ে পুরস্কৃত করা হয়।

এছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শীর্ষ ৩০ শিক্ষার্থীকে বিভিন্ন দামের পুরস্কারে পুরস্কৃত করার পাশাপাশি অংশগ্রহণকারী সমস্ত শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

শিক্ষার্থীদের প্রণোদনা দিয়ে শিক্ষা জগতে এই বিশ্বায়নের যুগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে জ্ঞানের আলো ছড়াচ্ছেন লালমনিরহাটের কৃতিসন্তান সবুজ ইসলাম রাজ। সে প্রতিবছরই শিক্ষার্থীদের পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের উৎসাহিত করে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here