17 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত সাজেশন 2021

0
1138
17 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত সাজেশন 2021

17 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত সাজেশন 2021 17th ntrca exam preparation 2021 17th ntrca

নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত সাজেশন:

এই পরীক্ষার প্রিলিমিনারির মোট নম্বর ১০০, এর মধ্যে ৪০% পেলে পাশ যদিও আসলেই ৪০% মার্কস পেলে পাস করায় কিনা এটা নিয়ে অনেক অভিযোগ রয়েছে। যা হোক প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হলে আপনাকে লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। এজন্য প্রিলি পাসের পর কিছু ডকুমেন্টস পাঠাতে হবে। লিখিত পাস করলে আপনকে ভাইভার জন্য ডাকা হবে। ভাইভায় পাস করলে জাতীয় মেধায় আপনার পজিশন ও পরবর্তীতে আবেদনের প্রেক্ষিতে আপনাকে নিয়োগ দেওয়া হবে।

17 তম নিবন্ধন পরীক্ষার সাজেশন 2021 পাবেন এই লিঙ্ক গুলতে। লিঙ্কে প্রবেশ করে চূড়ান্ত সাজেশন দেখে নিন

বাংলা

সাধারনজ্ঞান

ইংরেজি

আরও পড়ুনঃ মেডিকেল ভর্তি পরীক্ষার ভিডিও সহ সকল প্রশ্নের সমাধান

17 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত সাজেশন 2021 পড়ুন, পরিশ্রম করুন, প্রার্থনা করুন এবং পড়ুন। আপনি যদি ভালভাবে পড়েন সেটা কোন না কোন জবে ঠিকই কাজে লাগবে।

বিসিএস, শিক্ষক নিবন্ধন, প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য সাম্প্রতিক সাধারণ জ্ঞান ২০২১ জানুয়ারি থেকে এ পর্যন্ত সব একসাথে দেওয়া আছে। লিঙ্কে প্রবেশ করে চূড়ান্ত সাম্প্রতিক প্রশ্ন দেখে নিন

সাম্প্রতিক জ্ঞান

আন্তর্জাতিক বিষয়াবলী থেকে বাছাই করা গুরুত্বপূর্ণ ১০০+ সাধারণ জ্ঞান টি নিচে দেওয়া হলো। আসা করি আপনারা যারা বিসিএস, শিক্ষক নিবন্ধন, প্রাথমিক শিক্ষক নিয়োগ, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহন করবেন তাদের জন্য আন্তর্জাতিক বিষয়াবলীর প্রশ্ন ও উত্তর গুলো খুবই উপকারী হবে।