শিক্ষা প্রতিষ্ঠানের উপর নতুন নিষেধাজ্ঞা জারি-ছুটি বাড়ল

0
80
শিক্ষা প্রতিষ্ঠানের
শিক্ষা প্রতিষ্ঠানের

স্কুল ও কলেজ পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের উপর চলমান যে ছুটি ঘোষণা করা হয়েছিল তা আগামী ২৯ মে পর্যন্ত বৃদ্ধি করেছে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ১৫ মে শনিবার রাতে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘বাংলাদেশসহ চলমান করোনাভাইরাস অতি মহা মারিতে অতিক্রম পরিলক্ষিত হওয়ায় সরকার বিধি-নিষেধ অনুযায়ী এই চলমান ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

‘এই সময়ে অনলাইন যে সকল শিক্ষা কার্যক্রম চলছিল তা অব্যাহত থাকবে এবং সেই সাথে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে চলবেন’, বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

গত ফেব্রুয়ারিতে কোভিড-১৯ সংক্রমণ কমে যাওয়ায় ২৩ মে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়। তবে নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সেইসাথে মৃত্যুর হার অনাকাঙ্ক্ষিত ভাবে বেড়ে যাওয়ায় নতুন করে ছুটির ঘোষণা বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো।

২০২০ সালে ৮ (মার্চ) দেশে কভিড-১৯ প্রথম সংক্রমণ দেখা দেয় সংক্রমণের পরে ১৮ (মার্চ) থেকে স্কুল-কলেজের ছুটি ঘোষণা করা হয়। সেই ছুটি বাড়তে বাড়তে ২৯ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

শাওন আহম্মেদ, দৈনিক আমাদের সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here