স্থগিত হল এশিয়া কাপ ক্রিকেট : শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

0
129
এশিয়া কাপ ক্রিকেট

করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে আবারও স্থগিত হলো এশিয়া কাপ ক্রিকেট। আগামী জুন মাসে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। সে লক্ষ্যে শ্রীলঙ্কানরা প্রস্তুতিও প্রায় শেষের দিকে এনেছিল। কিন্তু ভারতে করোনাভাইরাস আক্রমণ বেড়ে যাওয়ার কারণে আরও একবার এই মহাদেশের টুর্নামেন্টস্থগিত করা হলো ।

গত বছরই এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাকিস্তানে। যদিও টুর্নামেন্টটির ভেন্যু ছিল আরব আমিরাতে। কিন্তু করোনাভাইরাস সংক্রমনের কারণে গত বছরও এশিয়া কাপ টুর্নামেন্ট স্থগিত করা হয়।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা কলম্বোয় প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘বর্তমান অবস্থার অবনতি হওয়া কারণে এ বছরের জুনে এশিয়া কাপ রোমান্টিক আয়োজন করা সম্ভব নয়।’

গত বছর টুর্ণামেন্টি স্থগিত করা হলেও পরবর্তী দিন-তারিখ নিয়ে মোটামুটি একটা ধারণা দেয়া গিয়েছিল। কিন্তু এবার পরবর্তীতে কবে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে সে সম্পর্কে কোনো ইঙ্গিত দেয়া যায়নি।

অ্যাশলে ডি সিলভা সাংবাদিকদের আরও জানিয়েছেন , ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে শুরু এর আগে এশিয়া কাপ টুর্নামেন্ট নিয়ে নিয়ে কোনো আশার আলো দেখা যাচ্ছে না। কারণ, আগামী ২ বছরের জন্য প্রতিটি দলই পরিকল্পনা সাজিয়েছে। এর মধ্যে এশিয়া কাপ টুর্নামেন্টের কোন সম্ভাবনা বের করা সম্ভব না।

করোনাভাইরাসের মারাত্মক সংক্রমণের বৃদ্ধির কারণে উপমহাদেশের প্রায় প্রতিটি দেশেই (কভিড-১৯) সতর্কাবস্থা জারি করেছে। উপমহাদেশের প্রতিটি দেশেই আকাশপথ নিয়ন্ত্রণ করেছে। সুতরাং এশিয়া ক্রিকেট টুর্নামেন্ট যে আয়োজন করা সম্ভব হবে না, সেটা বলাই বাহুল্য।

শাওন আহম্মেদ, দৈনিক আমাদের সংবাদ।