হরিনাথপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ

0
363

নিজস্ব প্রতিবেদক: বরিশাল জেলার হিজলা উপজেলার ১নং হরিনাথপুর ইউনিয়নে হরিনাথপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগের আগেই দুর্নীতির অভিযোগ উঠেছে। জানা যায় অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুল কুদ্দুস অতি গোপনে তার নিকট আত্মীয় (শ্যালক) বদরটুনী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ইব্রাহিমকে নিয়োগ দেওয়ার জন্য অতি গোপনে এলাকায় অপ্রচারিত পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

পার্শ্ববর্তী কোনো মাধ্যমিক বিদ্যালয় এমনকি হিজলা উপজেলার কোন শিক্ষক এবং অত্র বিদ্যালয়ের অন্যান্য সহকারী শিক্ষক বৃন্দ নিয়োগ সম্পর্কে কিছুই জানেন না। স্থানীয়দের সাথে আলাপকালে জানা যায়, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক অত্যন্ত ধুরন্ধর ব্যক্তি, তিনি এর আগেও বিদ্যালয়ের অন্যান্য নিয়োগে অনিয়ম ও দুর্নীতি করেছে, তিনি সুকৌশলে তার শ্যালককে নিয়োগ দেয়ার জন্য এলাকার অপ্রচারিত পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে গোপন রাখছে। যাতে অন্যান্যরা এ পদে আবেদন করার সুযোগ না পায়।অত্র বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি মোঃ সাইদুর রহমান ও মাওলানা আব্দুর শাকুর বাদী হয়ে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি কে বিবাদী করে একটি মামলা দায়ের করে।

অত্র বিদ্যালয়ের শিক্ষক সাইদুর রহমানের কাছ থেকে জানা যায়, আমরা যাতে আবেদন করতে না পারি সেজন্য প্রধান শিক্ষক অত্যন্ত গোপনীয় ভাবে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। তিনি আরো বলেন যখনই আমরা প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস স্যারের কাছে জানতে চেয়েছি, তিনি বলতেন এখনো ছাড়পত্র আনতে পারিনি, ছাড়পত্র না এনে নিয়োগ বিজ্ঞপ্তি কি ভাবে প্রকাশ করবো। এ ব্যাপারে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস এর নিকট মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে, তিনি সাংবাদিক পরিচয় পাওয়ার সাথে সাথে ফোন কেটে দেয়।