হরিরামপুরে বোরো ধানের প্রদর্শনীর মাঠ দিবস ও শস্য কর্তন

0
218

সাকিব আহমেদ, হরিরামপুর (মানিকগঞ্জ) :
মানিকগঞ্জের হরিরামপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের ফলিত গবেষণা বিভাগের আয়োজনে এবং উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় বোরো মৌসুমে ব্রি ধান ৮৯ ও ৯২ জাতসমূহের প্রদর্শনীর মাঠ দিবস ও শস্য কর্তন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ মে) দুপুরে উপজেলার হারুকান্দি ইউনিয়নের কুইস্তারা গ্রামে পিপুলিয়া ব্লক এ মাঠ দিবস ও শস্য কর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড.মোঃ শাহজাহান কবীর (ব্রি.গাজীপুর), মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা এ ফলিত গবেষণা বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান ড. মো. হুমায়ুন কবীর।



কৃষি সম্প্রসারন অধিদপ্তরের ঢাকা অঞ্চলের অতিরিক্ত পরিচালক
জনাব বশির আহম্মদ সরকার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন-হরিরামপুর উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল গফফার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শামছুন্নাহার

এসময় উপজেলা কৃষি দপ্তরের অন্যান্য কর্মকর্তাসহ প্রায় তিন শতাধিক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে কুইস্তারা গ্রামের কৃষক নুরুল ইসলাম ও ইয়াকুব আলীর প্রদর্শনী প্লটের ব্রি ৮৯ এবং ৯২ ধান আগত চাষীদের দেখানো হয় এবং প্রদর্শনী প্লটের ধান নমুনা কর্তন করে ঝাড়াই-মাড়াই শেষে হেক্টরপ্রতি ৯২ জাতের ৭.৫১
৮৯ জাতের ৮.৮৪ মেট্রিক টন ফলন রেকর্ড করা হয়।