২৪ ঘন্টায় ঝিনাইদহে ৯০জন করোনা আক্রান্ত, ৪ জনের মৃত্যু

0
71

আব্দুল্লাহ বাশার,, বিশেষ প্রতিনিধি।।ঝিনাইদহে দিন দিন করোনা সংক্রমন বাড়তে থাকায় মানুষের মধ্যে দেখা দিয়েছে আতংক। জেলার বেশির ভাগ মানুষ স্বাস্থ্যবিধি না মেনে চলাচল ও মাস্ক না পড়ার কারনে বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমন।

গতকাল শনিবার থেকে সাতদিনের জন্য স্থানীয় প্রশাসন ৬টি পৌরসভাতে কঠোর বিধিনিষেধ জারি করেছে। সকল ব্যবসা প্রতিষ্ঠান ও যানবহন বন্ধ রাখার ঘোষনা দিলেও বাড়ছে করোনা সংক্রমন। গেল২৪ ঘন্টায় ৯০ জন করোনায় আক্রান্ত ও ৪জনের মৃত্যু হয়েছে।

এদিকে স্বাস্থ্যবিভাগের তথ্যমতে, কুষ্টিয়া মেডিকেল কলেজে ঝিনাইদহের ১৬৪টি নমুনা পাঠানো হয় তার মধ্যে ৯০জন করোনা সনাক্ত হয়। কোভিড হাসপাতালে ২৫জন ভর্তি ছিলো তার মধ্যে চারজনের চিকিৎসাধীন অবস্থায় গতকাল ও আজ রোববার ভোরে মৃত্যু হয়। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৩হাজার ৩৯৬ জন ও সুস্থ হয়েছে ২ হাজার ৮৫৪ জন ও মৃত্যু হয়েছে ৬৬জনের। আজকের আক্রান্ত ৫৩.৫৭ শতাংশে দাড়িয়েছে।

আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৩০ জন, শৈলকুপাতে ১৭জন, হরিণাকুন্ডুতে ১১জন, কালীগঞ্জে ১৮ জন, কোচটাদপুরে ৬জন ও মহেশপুরে ৮জন রয়েছে।

আর চিকিৎসাধীন অবস্থায় যে চারজনের মৃত্যু হয়েছে তারা হলেন শহরের ব্যাপাড়িপাড়ার কিরামত আলীর স্ত্রী খাদিজা বেগম (৭২), আরাপপুর এলাকার খন্দকার শাহা (৬৪), পাগলাকানাই এলাকার আমিনুল হক(৫৭) ও শৈলকুপার কাজীপাড়ার খলিলুর রহমানের ছেলে জিহাদ হোসেন(১৪)।

মরদেহ ইসলামী ফাউন্ডেশনের মাধ্যমে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে দাফন করা হবে বলে সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম নিশ্চিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here