৮ই ডিসেম্বর আজ রামগড় হানাদার মুক্তদিবস উপলক্ষ্যে র্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত

0
26


মোঃমাসুদ রানা,রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ ১৯৭১ সালের এ দিনে মহান মুক্তিযুদ্ধে পাকস্তানি হানাদার বাহিনী থেক মুক্ত হয় খাগড়াছড়ির রামগড়।
হানাদারদের বিরুদ্ধে তৎকালীন রামগড় মহাকুমায় ব্যাপক প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলার ক্ষেত্রে সর্বদলীয় সংগ্রাম পরিষদ অগ্রণী ভূমিকা পালন করে,
শত্রু মুক্ত করতে রামগড় মহাকুমা শহরের মুক্তিযোদ্ধারা ব্যাপক সাহসী ভূমিকা নিয়ে পাক সেনা ও স্থানীয় রাজাকার আল-বদর বাহিনীর সঙ্গে প্রাণপণ যুদ্ধ করেন,গেরিলা বাহিনীর ব্যাপক আক্রমনের মুখে পাকস্তানি বাহিনী পিছু হটতে শুরু করে।
৮ই ডিসেম্বর রামগড়ে শত্রু মুক্তির আনন্দে মুক্তিকামি মানুষের ঢল নামে সারা শহরে। জয় বাংলা স্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা সীমান্তবর্তী মহকুমা শহর রামগড় ।

এদিকে, সকালে জাতীয় ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল ও আলোচনা সভার মধ্যে দিয়ে রামগড়ে হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ সব কর্মসূচি আয়োজন করা হয়।

কর্মসূচিগুলোতে অংশ নেন রামগড় উপজেলা পরিষদর চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী, পৌরমেয়র রফিকুল আলম (কামাল),বীর মুক্তিযোদ্ধা কমান্ডার সহ বিভিন্ন সংগঠনের নেতারা।
বেলা সাড়ে ৯.৩০ টার দিকে উপজেলা প্রশাসন চত্বর থেক র‍্যালী বের হয়ে পরে রামগড় বিজয় ভাস্কর্য প্রাঙ্গণে শেষ হয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা,

রামগড় উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত)উম্মে হাবিবা মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন রামগড় থানার অফিসার ইনচার্জ মোঃ সামসুজ্জামান,পিআইও মনছুর আলী,খাদ্য কর্মকর্তা আসাদ ভুঁইয়া,রামগড় ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মোহাম্মদ ইফতেখার উদ্দিন সহ রামগড় উপজেলার সরকারি দপ্তরের পদস্থ কর্মকর্তা,সকল কাউন্সিলর,সুশীল সমাজ, মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও স্থানীয় সাংবাদিক বৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here