বাংলাদেশ স্কাউটস বান্দরবান পার্বত্য জেলার ত্রৈ-বার্ষিক সভা অনুষ্ঠিত

0
248

আবুবকর ছিদ্দীক বান্দরবান জেলা প্রতিনিধিঃ জেলা কমিশনার পদে সীমা দাশ নিবার্চিত বাংলাদেশ স্কাউটস বান্দরবান পার্বত্য জেলার বাংলাদেশ স্কাউটস বান্দরবান এর ১০ম বার্ষিক (ত্র-বার্ষিক) কাউন্সিলর সভা অনুষ্ঠিত হয়েছে।

৬ ই জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ স্কাউটস বান্দরবান জেলা কমিটির আয়ােজনে এই কাউন্সিলর সভা অনুষ্ঠিত হয়।

কাউন্সিলর সভায় বিগত কমিটি বিলুপ্ত ঘােষনা করে পরবর্তী কার্যক্রম পরিচালনার জন্য সভায় সম্পাদক জেলা নির্বাহী কমিটি পূণঃগঠনের বিষয় উপস্হাপন করেন। সভায় বিস্তারিত আলােচনার পরে জেলা কমিশনার পদে ডনবস্কো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সীমা দাশ, সহ-সভাপতি পদে বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সম্পদ বড়ুয়া, সহ-সভাপতি পদে বান্দরবান আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ জাহিদুল আলম, সম্পাদক পদে সরকারি প্রাথমিক বিদ্যালয়র সহকারী মিজানুর রহমান, যুগ-সম্পাদক পদে বান্দরবান শহর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সােহেল আজাদ বিনা প্রতিদন্ধীতায় নিবার্চিত হয়।

সভায় প্রধান অতিথি হিসবে উপস্তিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। অন্যান্যদের মাঝে আরাও উপস্তিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মাঃ শেখ ছাদেক, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল কুদ্দুস ফরাজি, বাংলাদেশ স্কাউটস বান্দরবান ও কক্সবাজার জেলার সহকারী পরিচালক মাঃ হাদিসুর রহমান সহ জেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকারা উপস্থিত ছিলেন।



সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি OUR time কে বলেন, স্কাউটিং এমন একটি আন্তর্জাতিক , শিক্ষামূলক ও অরাজনতিক আদােলন যার মাধ্যমে শিশু, কিশাের ও যুবকদের শারীরিক, মানসিক, সামাজিক, বুদ্ধিভিত্তিক ও আধ্যাত্মিকভাবে যােগ্য করে গড়ে তােলা হয়। এটি বিশ্বে এর একমাত্র সংগঠন, যেখান যােগদান করতে হলে আত্মশুদ্ধি পালন করতে হয়। তিনি আরও বলেন, স্কাউটিং সেই করব, যার সমাজ ও রাষ্ট্রের সেবায় নিজেক উৎসর্গ করার মানসিকতা থাকবে , দেশকে ভালােবাসবো, দেশের মানুষকে ভালো বাসবো । জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বান্দরবান জেলা স্কাউটস এর নব-নির্বাচিত কমিটিকে স্কাউটিংকার্যক্রম গুলাে সুন্দর ও স্বার্থকভাবে সম্পন করার আহবান জানান।