শেখ হাসিনার কাছে সততার চেয়ে বড় কিছু নেই- ড.শাম্মী আহমেদ

0
347


মেহেন্দিগঞ্জ প্রতিনিধি// আমি আপনাদের সন্তান, আমার বাবা যেভাবে সুখে দুঃখে আপনাদের পাশে ছিলো আমিও সেভাবে আপনাদের পাশে থাকবো, আজ বাবা বেঁচে থাকলে তার হাত ধরে আপনাদের মাঝে উপস্থিত হতাম, তবে বাবার সমতুল্য চাচা আবুল হাসনাত আবদুল্লাহর এমপির দোয়া নিয়ে আপনাদের মাঝে এসেছি,
শেখ হাসিনার কাছে সততার চেয়ে বড় কিছু নেই, তিনি একজন সত এবং আদর্শবান, আপনারা ঐক্যবদ্ধ থাকলে এই অঞ্চলে সন্ত্রাস, মাদকসহ সকল অপকর্ম নির্মুল হয়ে যাবে,আমরা অন্যায়করিনা এবং অন্যায়কারীকেও ছাড়ও দিবো না, মেহেন্দিগঞ্জে শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বিজয়ের ৫০বছর পুর্তিতে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে এসকল কথাগুলো বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামীগের সভাপতি দেশরত্ন শেখ হাসিনা’র আস্থাভাজন এবং বরিশাল জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বরিশাল-৪ আসনের সাবেক সাংসদ মরহুম মহিউদ্দিন আহাম্মেদের সুযোগ্য উত্তরসূরি, মেহেন্দিগঞ্জের কৃতি সন্তান, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বার্হী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্মেদ।

বিশেষ অতিথি হিসাবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ তালুকদার মোহাম্মদ ইউনুস বলেন, হাজারো মানুষের উপস্থিতি বলে দেয় এখানকার মানুষ অন্যায়ের প্রতিবাদে এক এবং ঐক্য, তারা শান্তি চায়, উলানিয়ায় নির্বাচন হলেই নৌকার বিজয় হবে, অন্যায়কারী যতই শক্তিশালী হউক না কেন তাদের বিরুদ্ধে আমরা প্রতিবাদ করবো এবং প্রতিরোধ গড়ে তুলবো, উলানিয়া ইউনিয়নে একমাসে ৪টি খুনের ঘটনায় অভিযুক্তদের শাস্তি দাবি করছেন।

আরেক বিশেষ অতিথি ঢাকা মহানগর দক্ষিণ আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, এখানে বিএনপি জামায়াত মায়ের কোলে ঘুমায় আর আ’লীগ মামলা-হামলা, খুন জখমের স্বীকার হয়েছেন, সকলকে ঐক্যবদ্ধ থেকে অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করতে বলেন, তাদের সাথে সহযোগিতা করে যাবেন তারা। মেহেন্দিগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি সাবেক সাংসদ জেলা পরিষদের চেয়ারম্যান মঈদুল ইসলাম এর সভাপতিত্বে (১২ ডিসেম্বর) সকাল ১০ টায় প্রথম আলোচনা সভাটি হয় পাতারহাট মুক্তিযোদ্ধা পার্কে অনুষ্ঠিত হয়।
২য় আলোচনা সভাটি এদিন বিকাল ৩টায় উলানিয়া বাজার ঈদগাহ মাঠ প্রাঙ্গনে
অনুষ্ঠিত হয়। সেখানে সভাপতিত্ব করেন আ’লীগ নেতা মাষ্টার আবুল কাশেম বাবুল। বিশেষ অথিতি হিসাবে জ্বালাময় বক্তব্যে রাখেন, বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডঃ আফজালুল করিম, বরিশাল জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডঃ মুনসুর আহমেদ, বরিশাল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাহাব আহমেদ, মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র আলহাজ্ব কামাল উদ্দীন খান, উপজেলা আ’লীগের সহ-সভাপতি চেয়ারম্যান নিজাম উদ্দীন আহমেদ, ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা লিয়াকত আলী সিকদার, উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান আরজু, উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর জব্বার কানন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক উলানিয়া উত্তর ইউনিয়নের নৌকার মনোনীত প্রার্থী নুরুল ইসলাম জামাল মোল্লা, মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ প্রচার সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ চেয়ারম্যান আব্দুল মকিম তালুকদার, চেয়ারম্যান নজরুল ইসলাম চুন্নু, চেয়ারম্যান মিজানুর রহমান নেহাল, কাউন্সিলর শোয়েব হোসেন সোহরাব, মেহেন্দিগঞ্জ পৌর আওয়ামী লীগ যুগ্না সাধারণ ও প্যানেল মেয়র নূরুল হক জমাদ্দার মেহেন্দিগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি পারভেজ চান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রকিব, কাউন্সিলর সাইদুর রহমান মনির, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কাউন্সিলর আব্দুল মোতালেব জাহাঙ্গীর, যুগ্ম-আহবায়ক ফিরোজ গোল্দার,উলানিয়া দক্ষিণ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী কাজী আবদুল হালিম (মিলন চৌধুরী) উপজেলা জাতীয় শ্রমিক লীগের আহবায়ক পান্নু রাঢ়ী, যুগ্ম-আহবায়ক শাহে আলম বাঘা, উপজেলা ছাত্রলীগের সভাপতি নীরব হোসেন বেপারী, পৌর ছাত্রলীগের সভাপতি শাখাওয়াত হোসেন রনি, সাধারণ সম্পাদক মোঃ সুমন হোসেন প্রমুখ। জনসভায় সকাল থেকেই মানুষের ঢল নামতে শুরু করে ,ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি / সম্পাদক ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাদের নেতৃত্বে মিছিল নিয়ে জনসভায় যোগ দেন।

২য় আলোচনা সভায় আগমুহুর্তে কানায় কানায় উলানিয়া বাজার ঈদ মাঠে ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতার্কমী সমর্থন উৎসব মূখ পরিবেশে আলোচনা সভায় স্তরে যোগদান করেন। এসময় প্রধান অতিথি ও বিশেষ অতিথি সাথে আগত সাবেক ও বর্তমান এক ঝাক নেতৃবৃন্দ মধ্যে সাবেক ছাত্র নেতা এস এম আঃ রহিম, ঢাকা মহানগর শাহাবাগ থানা আ’লীগের যুগ্ম-সাধারন সম্পাদক সাজিদ রাসেল, আ’লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক উপকমিটির সদস্য সৈয়দ মনির, মুনসুর আহমেদ প্রমুখ। আলোচনা সভায় সকাল থেকেই মানুষের ঢল নামতে শুরু করে জনসভাস্থল রুপ নেয়। বিভিন্ন ইউনিয়ন এবং গ্রাম থেকে ঢোল, বাদ্যযন্ত্র নিয়ে মিছিল করে আলোচনা সভায় আসেন সাধারণ মানুষ। অনেকেই আসছেন প্রধান অতিথি কে একনজর দেখার জন্য। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবাষিকী ও স্বাধীনতার সুর্বন জয়ন্তী উপলক্ষে সভা ঘিরে চলছে সাজ সাজ ব্যানার আর ফেস্টুন হাতে, বাদ্য বাজিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা দলে দলে জড়ো হয় মুক্তিযোদ্ধা পার্ক মাঠে।

ড. শাম্মী আহমেদ, এ্যাডঃ তালুকদার মোহাম্মদ ইউনুস ও শাহে আলম মুরাদ এর জনসভাকে ঘিরে নতুন সাজে মেহেন্দিগঞ্জ। তাদের স্বাগত জানিয়ে রাস্তা জুড়ে প্রায় অর্ধশতাধিক তোরণ নির্মাণ করা হয়। যা অতীতের রেকর্ড ভাঙতে পারে। সমাবেশ সফল করতে আয়োজন ও প্রচার-প্রচারণা ছিলো তুঙ্গে। পাতারহাট স্টিমারঘাট থেকে শুরু করে উলানিয়া পর্যন্ত সড়কের আশপাশে ব্যানার-ফেষ্টুন-তোরণে ছেয়ে গেছে। ফলে রঙিন সাজে সজ্জিত হয় এলাকাটি। দীর্ঘদিন যাবত মেহেন্দিগঞ্জ’আওয়ামীলীগে দুটি ধারা প্রবাহমান থাকার পরেও ড. শাম্মি আহম্মেদের এই আগমনে মেহেন্দিগঞ্জের তৃণমূল নেতাকর্মীদেরকে ভীষন উজ্জীবিত দেখা যায়।।