ইবি ধর্মতত্ত্ব অনুষদে ১ম হলেন কয়রার ইকবল

0
221

মো. ইকবাল হোসেন, কয়রা, খুলনা: চলতি ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ভর্তি পরীক্ষায় ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ১ম হয়েছেন কয়রার কৃতী শিক্ষার্থী মো. ইকবল হোসেন ইমন। ইকবল উপজেলার ৪নং কয়রা গ্রামের হত দরিদ্র মো: রজব আলী মোড়লের দ্বিতীয় পুত্র। সে কয়রা সিদ্দিকীয়া বহুমুখী ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার সাবেক শিক্ষার্থী।গত ২৭ আগস্ট ইবির ভর্তি পরীক্ষায় ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা বিভাগে ১ হাজার ৮৮৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে কৃতকার্য হয়েছেন ১ হাজার ৬৮৭ জন। ইকবল ১২০ নম্বরের পরীক্ষায় ১১৭.৫০ নম্বর পেয়ে মেধা তালিকায় ১ম হয়েছেন। ভর্তি পরীক্ষায় তার রোল নং-ডি ১৭৩১। সন্তানের সাফল্যে বাবা মো: রজব আলী মোড়ল চোখে অশ্রু ধরে রাখতে পারিনি।

জাতীয় পত্রিকায় সাংবাদিক নিয়োগ ২০২২

তিনি বলেন, হাড় ভাঙা পরিশ্রম করে ইকবলকে লেখাপড়া করাচ্ছি। ভবিষ্যতে আমার সন্তানের উচ্চ শিক্ষার জন্য সকলের সহযোগিতা চাই। কয়রা সিদ্দিকীয়া বহুমুখী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শফিকুল ইসলাম বলেন, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর ইকবলের মতো নম্বর পেয়ে ডি ইউনিটে কেউ উর্ত্তীন হতে পারেনি। তার সফলতায় শিক্ষক, পরিচালনা কমিটি, অভিভাবক ও শিক্ষার্থীরা সকলেই খুশি। আমরা তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

ইবির ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. এরশাদ উল্লাহ জানিয়েছেন, ডি ইউনিটের পরীক্ষার ফলাফল ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। ৩২০টি আসনের বিপরীতে ৯৬০ জনের তালিকা প্রকাশিত হয়েছে। এ তালিকায় সর্বনিম্ন নম্বর ৭৮.৮৫। আর সর্বোচ্চ ১১৭.৫০ নম্বর পেয়ে ১ম হয়েছেন কয়রার ইকবল হোসেন। ভর্তি সংক্রান্ত তথ্য পরিবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।