বিডি ক্লিনের কর্মে পরিচ্ছন্ন হলো মেহেন্দিগঞ্জ উপজেলা চত্ত্বর৷

0
383

ফয়সাল হাওলাদার//স্টাফ রিপোর্টারঃদেশ, জাতি ও সমাজ কে যারা ভালোবাসে, তারাই স্বেচ্ছায় দেশ, জাতি ও সমাজের জন্য কিছু করতে চায় ও করে।

তেমনই একঝাঁক তরুন ও উদীয়মান স্বেচ্ছাসেবী টিম বিডি ক্লিন’র ব্যানারে মেহেন্দিগঞ্জ উপজেলা শাখার টিম আজ বিকেল ৩ঃ৩০ মিনিটে মেহেন্দিগঞ্জ উপজেলা চত্ত্বর ও তার আশপাশ পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করেন।


একটি পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথা একটি পরিচ্ছন্ন মেহেন্দিগঞ্জ উপজেলা উপহার দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে মেহেন্দিগঞ্জ উপজেলা টিম। বিগত দিনেও ডাকবাংলো থেকে শুরু করে সরকারি দপ্তর ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে পরিষ্কার পরিচ্ছন্নতার কার্যক্রম পরিচালনা করা হয়।


বিডি ক্লিন মেহেন্দিগঞ্জ উপজেলার টিমের সমন্বয়ক রাজিব তাজ বলেন, আমাদের কার্যক্রম ধারাবাহিক ভাবে চলমান, আমরা চাই একটি সুন্দর ও পরিচ্ছন্ন মেহেন্দিগঞ্জ উপজেলা উপহার দিতে, এবং প্রত্যেক টা শিক্ষা প্রতিষ্ঠানে আমাদের টিম থাকবে, যারা পরিচ্ছন্ন কাজের সাথে জড়িত থাকবে, নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে নিজ আঙ্গিনা অবদি। এছাড়াও আগামী দিন গুলোতে মেহেন্দিগঞ্জে এই পরিচ্ছন্ন কাজ অব্যাহত থাকবে বলে জানান সমন্বয়ক রাজিব তাজ।



মেহেন্দিগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ তাজেম আলী লিটন বলেন, বিডি ক্লিন মেহেন্দিগঞ্জ উপজেলা টিম একটি সুন্দর উদ্যোগ গ্রহন করেছে, আমি তাদের সাধুবাদ জানাই, এবং তাদের এই মহান কাজ কে আরো গতিশীল করার লক্ষ্যে আমার যা যা করনীয় আমি তাদের সাথে থেকে তাই করবো, এবং তাদের এই পরিচ্ছন্ন কার্যক্রম সারা বাংলাদেশ তথ্যা মেহেন্দিগঞ্জ উপজেলার সর্ব স্থানে পৌছে যাক, এটাই কাম্য। এগিয়ে যাক তরুনের দল, এগিয়ে যাক তারুণ্য।


বিডি ক্লিন মেহেন্দিগঞ্জ উপজেলার টিমের আজকের কার্যক্রমে প্রধান অতিথি মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুরুন্নবী বলেন, আমাদের সকলের পরিষ্কার পরিচ্ছন্নতা অভ্যাসে পরিনত করতে হবে, সবাই যাতে যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলে, এজন্য সবাইকে সচেতন করতে হবে, শুরুতে নিজের আঙ্গিনা, পরিবার। সবার মধ্যে এই পরিচ্ছন্ন অভ্যাস গড়ে তুলতে একটি প্রজন্ম কে সেক্রিফাইজ করতে হবে, সেই প্রজন্ম টা যদি হয় এই বিডি ক্লিন, তাহলে পরবর্তী প্রজন্ম থেকে একটি পরিচ্ছন্ন বাংলাদেশ উপহার দেওয়া সম্ভব।