আগামী কাল মমতার ডাকে বিশ্ব বঙ্গ বানিজ্যিক সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

0
64

কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।। পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী আগামী কাল কলকাতার নিউ টাউনে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ব বঙ্গ বানিজ্যিক সম্মেলন। এই সম্মেলনে উপস্থিত থাকার জন্য কিছু দিন আগে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে দিল্লিতে গিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কে নিমন্ত্রণ করে আসেন। কিন্তু গতকাল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দিল্লির দপ্তর থেকে বলা হয়েছে

আগামী কাল ২০,ই, এপ্রিল কলকাতার নিউ টাউনে অনুষ্ঠিত পশ্চিম বাংলা সরকারের বিশ্ব বঙ্গ বানিজ্যিক সম্মেলনে থাকতে পারবেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা কিনা না এই বিশ্ব বঙ্গ বানিজ্যিক সম্মেলনের গুরুত্ব টা অনেক টাই কমেছে। তবে এই অনুষ্ঠানের উপস্তিত থাকবেন পশ্চিম বাংলার রাজ্যপাল জগদীশ ধনকড় এমনটা জানা গেছে। তবে কি কারণে এতবড় গুরুত্বপূর্ণ বিশ্ব বঙ্গ বানিজ্যিক সম্মেলনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এলেন না তা তিনি বঙ্গ রাজনীতিতে তোলপাড় শুরু হয়েছে। কিছুদিন আগে পশ্চিম বাংলার বি জে পি র লোকসভার সদস্য এবং পশ্চিম বাংলার বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার দিল্লীতে গিয়ে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে নালিশ করে আসেন পশ্চিম বাংলার বর্তমান অবস্থা নিয়ে।

পশ্চিম বাংলার বিভিন্ন যায়গায় গণধর্ষণ এবং পশ্চিম বাংলার আইন শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ করেন। সেই সাথে পশ্চিম বাংলার বি জে পি সদস্যদের সাথে সরাসরি যোগাযোগ করেন না। তাই এই অনুষ্ঠানে না যাওয়ার জন্য অনুরোধ করেন বলে মনে করা হয়েছে। তবে আগামী কাল থেকে বিশ্ব বঙ্গ বানিজ্যিক সম্মেলনে বহু বানিজ্যিক শিল্প ভাগ নেবেন এই অনুষ্ঠানে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পশ্চিম বাংলার বিভিন্ন মন্ত্রী ও বানিজ্যিক প্রতিষ্ঠানের চেয়ারম্যানরা ।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here